• NEWS PORTAL

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু 

প্রকাশিত: ১৮:১১, ২১ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু 

সারাদেশে সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ছেন আরও ৪৩১ জন নতুন রোগী। দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন তারা। এ সময়ের মধ্যে একজনের মৃত্যুও হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৪৩১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩২৮ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ১০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে ১ হাজার ৫৫৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১৯০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৩৬৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা  ১২ হাজার ৪৩৮ জন। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ৭১১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ২ হাজার ৭২৭ জন।

একই সময় সারাদেশে সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৩৫ জন। এর মধ্যে ঢাকায় ৮ হাজার ৫০০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ২ হাজার ৩৩৫ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৬ জন মারা গেছেন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং মৃত্যু হয় ১০৫ জনের।

বিভি/টিটি

মন্তব্য করুন: