• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

নভেম্বরে আজ পর্যন্ত ডেঙ্গুতে শত মৃত্যু

প্রকাশিত: ২১:১০, ২৪ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
নভেম্বরে আজ পর্যন্ত ডেঙ্গুতে শত মৃত্যু

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ১ জনের মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে নভেম্বরের ১ তারিখ তেখ আজ পর্যন্ত মৃত্যু হলো ১০০ জনের। চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৪১ জনের।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য দেয়। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫২৯ জন ডেঙ্গু রোগী। বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২ হাজার ২২ জন রোগী চিকিৎসাধীন। গত অক্টোবরে ৮৬ জনের মৃত্যু হয়েছিল। এ বছর ডেঙ্গুতে মারা যাওয়া ব্যক্তিদের বড় অংশই শিশু।

এ বছর দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা এখন পর্যন্ত দাঁড়িয়েছে ৫৪ হাজার ৯২৪। এর মধ্যে ঢাকায় এ সংখ্যা ৩৫ হাজার ১৪৬ আর ঢাকার বাইরে ১৯ হাজার ৭৭৮। 

বিভাগভিত্তিক হিসাবে বরাবরের মতো এ বছরও সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে ১৪৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছে কন্ট্রোল রুম। এর মধ্যে ১৪৬ জনের মৃত্যু হয়েছে ঢাকা মহানগরের বিভিন্ন হাসপাতালে। ঢাকার পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। এ বিভাগে এখন পর্যন্ত ৫৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে শুধু কক্সবাজারেই মারা গেছেন ২৫ জন।

বিভি/এনএ

মন্তব্য করুন: