• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

গত বছরের তুলনায় ৩ গুণ বাড়লো ডেঙ্গুর সংক্রমণ

প্রকাশিত: ১৮:৪১, ২৩ মে ২০২৩

ফন্ট সাইজ
গত বছরের তুলনায় ৩ গুণ বাড়লো ডেঙ্গুর সংক্রমণ

ফাইল ছবি

মৌসুমের আগেই লাফিয়ে বাড়তে শুরু করেছে ডেঙ্গুর প্রভাব। বিগত সব রেকর্ড ভেঙে চলতি মে মাসের গত ২২ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৫৪৭ জন মানুষ। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায়ই নতুন আক্রান্ত হয়েছেন ৪৬ জন। অথচ গত বছরের এই দিনে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন মাত্র ১৫ জন মানুষ।

মঙ্গলবার (২৩ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে এদিন সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪১ জন এবং ঢাকার বাইরে ৫ জন রোগী রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মঙ্গলবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৬২ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ১৩৯ জন এবং বাকি ২৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৩৩ জনে। যার মধ্যে ঢাকায় ৯৭১ এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৫৬২ জন।

তবে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু না ঘটলেও চলতি বছরের গত ৫ মাসে এই রোগে আক্রান্ত ১৩ জনের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিভি/কেএস/টিটি

মন্তব্য করুন: