• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বল্প খরচে গণস্বাস্থ্যে শিশুর পেটের বিরল টিউমার অপসারণ

প্রকাশিত: ২১:০০, ২৭ মে ২০২৩

আপডেট: ২১:০২, ২৭ মে ২০২৩

ফন্ট সাইজ
স্বল্প খরচে গণস্বাস্থ্যে শিশুর পেটের বিরল টিউমার অপসারণ

ছবি: শিশুটির ফলোআপে প্রফেসর ডাঃ আকরাম হোসেন

গণস্বাস্থ্য নগর হাসপাতাল ইমরান হোসেন নামে ৭ বছরের এক রোগীর পেট থেকে ২ কেজি ওজনের ১২ সে.মি. প্রস্থ ও ১১ সে.মি. দৈর্ঘ্য মেসেন্টোরিক সিস্ট ( যেটি বিরল  পেটের টিউমারগুলির একটি) টিউমার অপসারণ করা হয়েছে ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালে। গণস্বাস্থ্য হাসপাতালে অনেক অল্প খরচে মাত্র ২৮ হাজার টাকায় এ অপারেশন করা হয়। রোগী এখন সম্পূর্ণ সুস্থ ও বিপদমুক্ত বলে জানিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসক।

শনিবার (২৭ মে ) এক প্রেস বিজ্ঞপ্তিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু এক প্রেস বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

অপারেশনের নেতৃত্ব দেন গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যাপক ডাঃ মো. আকরাম হোসেন এফসিপিএস (সার্জারী), এফআরসিএস (এডিনবরা)। অপারেশন টিমে আরও ছিলেন- অ্যানেস্থেসিয়া কনসালটেন্ট ডাঃ গোলাম রাব্বানী, সহকারী অধ্যাপক ডাঃ নাজিবুল ইসলাম, ডাঃ সিরাজ শাওন, ডাঃ জনি, ডাঃ জেরিন, ডাঃ ফুয়াদ প্রমূখ।

শনিবার (২৭ মে) দুপুরে রোগীর ফলোআপে এসে প্রফেসর ডাঃ আকরাম হোসেন বলেন, ‘রোগীর টিউমার অস্বাভাবিকভাবে দ্রুত সময়ে যেভাবে বেড়ে যাচ্ছিলো। অপারেশন দেরিতে করলে এধরনের রোগীদের জীবন বিপন্ন হওয়া ছাড়াও টিউমার থেকে জটিল রোগ ক্যান্সারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। টিউমার অপারেশনের ফলে শিশুটি এখন বিপদমুক্ত। তিনি আরও বলেন, এ ধরনের বড় টিউমারের রোগী সারাদেশে বছরে খুব বেশি অপারেশন হয়না।’

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2