• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দিনাজপুর পুলিশের ওয়েবসাইট হ্যাকড

প্রকাশিত: ২২:১১, ৫ আগস্ট ২০২৩

আপডেট: ২২:৩২, ৫ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
দিনাজপুর পুলিশের ওয়েবসাইট হ্যাকড

দিনাজপুর পুলিশের একটি ওয়েবসাইট হ্যাকাররা নিয়ন্ত্রণে নিয়েছে বলে জানিয়েছে বিবিসি। বিবিসি বলছে, ৪ঠা অগাস্ট থেকে দিনাজপুর পুলিশের সাইটটি দখলে নিয়েছে হ্যাকাররা। এ সংক্রান্ত একটি পোস্ট শেয়ার করেছে বিবিসি। 


তবে (৫ আগস্ট) রাত ১০ টায় Dinajpur.police.gov.bd সাইটে গেলে দেখা যায় “The account has been suspended”। 

এই বিষয়ে জানতে ডিমপি’র মুখপাত্র ফারুক হোসেনকে ফোনে পাওয়া যায় নি। 

বাংলাদেশের সরকারি সংস্থা কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম বা সার্ট জানিয়েছে, ভারতীয় একদল হ্যাকার ১৫ই অগাস্টকে সামনে রেখে বাংলাদেশে বড় ধরণের সাইবার হামলার হুমকি দিয়েছে। এ হুমকির পর দেশজুড়ে সতর্কতা জারি করেছে সার্ট। তবে এ সতর্কতা আসার আগেই দিনাজপুর পুলিশের একটি ওয়েবসাইট হ্যাকাররা তাদের নিয়ন্ত্রণে নিয়েছে হ্যাকাররা।

সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘হ্যাকটিভিস্ট’ নামের ওই হ্যাকার গ্রুপটি ধর্মীয় উগ্রবাদে উদ্বুদ্ধ এবং তারা ১৫ই অগাস্ট 'সাইবার হামলার ঝড় বইয়ে দেয়ার হুমকি' দিয়েছে। ওই হ্যাকার দলটি মূলত বাংলাদেশ ও পাকিস্তানকে উদ্দেশ্য করে এ হুমকি দিয়েছে।

প্রসঙ্গত, ১৫ই অগাস্ট বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের দিনটিতে বাংলাদেশে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। আবার দিনটি ভারতের স্বাধীনতা দিবস। তবে হ্যাকাররা এসব প্রসঙ্গ তাদের হুমকি সম্বলিত বার্তাগুলোতে উল্লেখ করেনি বলে জানিয়েছে সার্ট।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2