• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ডেডলাইন ১৫ আগস্ট: ব্যাংকসহ যেসব প্রতিষ্ঠানে সাইবার হামলার দাবি

শুভ ইসলাম

প্রকাশিত: ১২:৪১, ১৫ আগস্ট ২০২৩

আপডেট: ১২:৪৯, ১৫ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
ডেডলাইন ১৫ আগস্ট: ব্যাংকসহ যেসব প্রতিষ্ঠানে সাইবার হামলার দাবি

১৫ আগস্ট। বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় সাইবার হামলার হুমকি ছিল হ্যাকার গ্রুপের। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে এলার্ট জারি করে বিজিটি ই-গভ সার্ট এবং বাংলাদেশ ব্যাংক। বড় ধরনের ক্ষতি থেকে বাঁচতে সে অনুযায়ী সাধ্যমত প্রস্তুতি নিয়েছে আর্থিক খাত সহ নানান প্রতিষ্ঠান। 

তবে, ১৫ আগস্টের আগেই বিভিন্ন সাইটে সাইবার হামলার প্রমাণ পাওয়া যায়। যেমন, দু’দিন আগেই চট্টগ্রাম কাস্টমস হাউজের ওয়েব সাইট সাইবার হামলার শিকার হয়। যেখানে সাইটে একজন সাবেক কর্মকর্তার বায়োগ্রাফিতে অনাকাঙ্খিত তথ্য যোগ করে হ্যাকাররা। 


” Sent Bangladesh sites on a little vacation” বাংলাদেশ ব্যাংকের সাইটে সাইবার হামলার পর এক ঘন্টা ডাউন রাখার দাবি করে এমনই বার্তা দিয়েছে হ্যাকার গ্রুপ। 

বাংলাদেশ রেলওয়ের ই-টিকেটিং সাইটে সাইবার হামলার দাবি করেছে ”ইন্ডিয়ান সাইবার ফোর্স” নামের একটি হ্যাকার গ্রুপ, হামলায় ই-টিকেটিং সাইটকে এক ঘন্টা ডাউন করা হয়েছে বলে দাবি তাদের। 

টিকেটিং সেবা প্রদানকারী “সহজ”এর সাইটেও সাইবার হামলা চালানোর দাবি হ্যাকার গ্রুপটির। এই সংক্রান্ত একটি পোস্ট দিয়ে তারা লিখেছে, “No buses, No trains, today for Bangladesh”

এছাড়া (flyticket.com.bd) ওয়েবসাইটও ডাউনের দাবি করেছে হ্যাকাররা। তাদের দাবি, তারা ১ ঘন্টা সাইটটি ডাউন করেছে। এ সংক্রান্ত পোস্টে তারা লিখেছে, “ No flights today sorry”.

[চলবে,,,]
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2