• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্ক্যামিং থেকে বাঁচতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

প্রকাশিত: ১৯:২৬, ৩০ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
স্ক্যামিং থেকে বাঁচতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

অনলাইন জালিয়াতি ঠেকাতে হোয়াটসঅ্যাপ নতুন একটি সিকিউরিটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে কলের সময় IP অ্যাড্রেস লুকিয়ে রাখতে পারবেন ব্যবহারকারীরা। ফলে স্ক্যামাররা কোনওভাবেই ব্যবহারকারীর অবস্থান সনাক্ত করতে পারবে না।

হোয়াটসঅ্যাপ নতুন সিকিওরিটি ফিচার:

ওয়েবিটাইনফো বলছে, নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করবে হোয়াটসঅ্যাপ। এই ফিচারে একটি নতুন সেটিং অপশন সেট আপ করা হচ্ছে, যাকে বলা হচ্ছে ‘Protect IP address in calls’। 

প্রতিবেদন অনুয়ায়ী, “এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা স্ক্যামের হাত থেকে রক্ষা পারে। কারন কোনও অজানা নম্বর থেকে কল আসলে, ব্যবহারকারী যদি রিসিভও করেন তাহলেও হ্যাকার সেই ব্যক্তির IP address পাবে না।”

শীঘ্রই সবার জন্য রোলআউট করা হবে:

এই ফিচারের আরও একটি সুবিধা হল আপনি যদি কলে কারও সঙ্গে কোনও রকম ব্যক্তিগত তথ্য শেয়ার করেন, তাহলেও তা কোনও হ্যাকার শুনতে পারবে না। এই ফিচারটি নিয়ে এই মুহূর্তে পরীক্ষা নিরীক্ষা করছে কোম্পানিটি।

ফিচারটি প্রথম ওয়েবিটাইনফো’র দ্বারা পরীক্ষা করা হয়। তবে এবার এটি প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড 2.23.18.15 এ আপডেট সহ হোয়াটসঅ্যাপ বিটাতে রয়েছে। 

খুব শিগগিরই হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে ব্যবহারকারীরা পাবে বলে মনে করা হচ্ছে। তবে তার জন্য কতদিন অপেক্ষা করতে হবে বা কবে সবার জন্য আসবে, তা সম্পর্কে কোনও তথ্য দেয়নি কোম্পানিটি।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: