• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জেনে নিন কোন অ্যাপগুলো ‍বিশ্বব্যাপী বেশি ব্যবহৃত হয়

প্রকাশিত: ২১:৩৮, ১ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
জেনে নিন কোন অ্যাপগুলো ‍বিশ্বব্যাপী বেশি ব্যবহৃত হয়

স্মার্টফোন মানেই নিজের পছন্দ মতো একাধিক অ্যাপ ডাউনলোড করে রাখা। ফটো এডিটিং থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া, সব কিছুর জন্যই আলাদা আলাদা অ্যাপ ব্যবহার করেন অনেকে। তবে আপনি কি জানেন, সারা বিশ্বে সবচেয়ে বেশি কোন অ্যাপগুলি ডাউনলোড করা হয়? অর্থাৎ সবথেকে বেশি জনপ্রিয় অ্যাপ কোনগুলি? চলুন জেনে নেওয়া যাক।

টিকটক (TikTok) 

গত তিন বছর ধরে, TikTok সারা বিশ্বে একটি জনপ্রিয় অ্যাপ হয়ে উঠেছে। ভারতে নিষিদ্ধ হওয়া সত্ত্বেও এর ব্যবহারকারীর সংখ্যা কোটিতে। এর পর ইন্সটাগ্রাম এবং ফেসবুক বিশ্বব্যাপী ব্যবহৃত জনপ্রিয় অ্যাপ। আজকাল মোবাইল ফোন ব্যবহারকারীদের অধিকাংশের ফোনেই এই অ্যাপগুলি ইনস্টল করা রয়েছে।

সারা বিশ্বে হোয়াটসঅ্যাপও ব্যাপকভাবে জনপ্রিয়। ফলে অ্যাপটি নতুন নতুন ফিচার যোগ করে চলেছে। এই অ্যাপের মাধ্যমে একে অপরকে টাকা পাঠানো যায়। যোগাযোগের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ অ্যাপ হয়ে উঠেছে।

Telegram, Snapchat এবং Spotify

Tiktok এর মতো Capcut অ্যাপটিও বেশ জনপ্রিয়। এই অ্যাপটিতে ছোট ভিডিয়ো তৈরি করা যায়। এমনকি সেগুলি এডিটও করা যায়। এর পর টেলিগ্রামও সারা বিশ্বে জনপ্রিয়। সম্প্রতি সংস্থাটি বিশ্বব্যাপী স্টোরি ফিচার চালু করেছে। ব্যবহারকারীরা ৪৮ ঘন্টার জন্য টেলিগ্রামে স্টোরি সেট করতে পারবেন। Snapchat এবং Spotify জনপ্রিয় অ্যাপগুলির মধ্যে রয়েছে। Spotify অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দের অডিও শুনতে পারবেন।

আপনি বেশিরভাগ মানুষের ফোনে টুইটার, ইউটিউব, নেটফ্লিক্স এবং অ্যামজন প্রাইম ইত্যাদির মতো অ্যাপও পাবেন। এছাড়াও, আজকাল অনেকের ফোনে ক্যানভা এবং পিকাসার্টের মতো এডিটিং অ্যাপগুলিও ইনস্টল করা হয়েছে।

বিভি/ এসআই

মন্তব্য করুন: