• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইফোন ১৫ কে টেক্কা দিতে আসছে গুগল পিক্সেল ৮ সিরিজ, কে এগিয়ে?

প্রকাশিত: ১৮:০৪, ৪ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
আইফোন ১৫ কে টেক্কা দিতে আসছে গুগল পিক্সেল ৮ সিরিজ, কে এগিয়ে?

ছবি: সংগৃহীত

আগামী ১২ সেপ্টেম্বর আইফোন ১৫ বাজারে আনার ঘোষণা দিতে পারে জায়ান্ট অ্যাপল। সেই ইভেন্টে আইফোন ১৫ সিরিজের ফোন ছাড়াও অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মুক্ত করা হতে পারে পাশাপাশি আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০ আসারও ঘোষণা আসতে পারে। 

অ্যাপলের আইফোন ১৫ কে টেক্কা দিতে বাজারে আনছে গুগল পিক্সেল৮ সিরিজের ফোন।  এই ফোন কতটা টক্কর দিতে পারবে আইফোনকে তা নিয়ে চলছে আলোচনা  চলুন এক নজরে স্মার্টফোনের কিছু স্পেসিফিকেশনে চোখ বুলিয়ে নেওয়া যাক।

গুগল পিক্সেল ৮  সিরিজ কবে লঞ্চ হবে?

গুগল নেক্সট জেনারেশন ফ্ল্যাগশিপ স্মার্টফোন দুটি মডেলে আসবে বলে জানা যাচ্ছে। ৪ অক্টোবর এই স্মার্টফোনের অফিশিয়াল ঘোষণা করবে গুগল।

গুগল পিক্সেল ৮  সিরিজের সম্ভাব্য ফিচার্স

ডিজাইনের ক্ষেত্রে প্রায় পিক্সেল ৭ সিরিজের অনুরূপ। থাকবে ৬.১৭ ইঞ্চি অ্যামলেড ডিসপ্লে,১২০ হার্টজ রিফ্রেস রেট। নিজেদের তৈরি Tensor G3 প্রসেসর দেখা যাবে এই ফোনে। ব্যাটারি ক্যাপাসিটির যদি কথা বলেন তাহলে এতে ৪৪৮৫mAh ব্যাটারি সঙ্গে ২৪ ওয়াট ফাস্ট চার্জিং ও ২০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা দেওয়া হতে পারে।

এই ফোনে বেশ কিছু অত্যাধুনিক সুবিধাও থাকবে যেমন এআই ও মেশিন লার্নিং ফিচার্স। লাইভ ট্রান্সলেশন ও ফটো ব্লার সহ একাধিক সুযোগ-সুবিধা মিলবে এই স্মার্টফোনে।

ক্যামেরার ক্ষেত্রে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। যার মধ্যে মুল সেন্সর ৫০ মেগাপিক্সেল এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর। ফ্রন্টে সেলফি ও ভিডিয়ো কলের জন্য ১১ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে।

দাবি করা হয়েছে, এই সেন্সর আগের তুলনায় ৩৫ শতাংশ উজ্জ্বল ছবি তুলতে সাহায্য করবে। পাশাপাশি এইচডিআর মোডেও পাওয়া যাবে ভালো ছবি। স্টোরেজের ব্যাপারে নিশ্চিত তথ্য প্রকাশিত না হলেও ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে গুগল পিক্সেল ৮ স্মার্টফোনে সর্বোচ্চ ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং ৮ জিবি র্যা ম থাকতে পারে।

গুগল পিক্সেল ৮  ও  ৮ প্রো এর দাম কত হবে?

রিপোর্ট অনুযায়ী, এই স্মার্টফোনের ২৫৬ জিবি মডেলের সম্ভাব্য দাম ১ লাখ দশ হাজার টাকা এবং ১২৮ জিবি মডেলের দাম এক লাখ টাকার উপর। যদিও এই দাম চূড়ান্ত নয়।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: