• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাতেই অ্যাপলের বিগ ইভেন্ট; আসছে আইফোন ১৫ সহ নানান চমক

প্রকাশিত: ১৪:৪৪, ১২ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
রাতেই অ্যাপলের বিগ ইভেন্ট; আসছে আইফোন ১৫ সহ নানান চমক

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর ) বাংলাদেশ সময় রাত ১১ টায় শুরু হবে  অ্যাপলের বিগ ইভেন্ট ”ওয়ান্ডারলাস্ট”। ইভেন্টে অ্যাপল আইফোন১৫ সিরিজ, স্মার্টওয়াচ লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। 

নতুন আইফোন নিয়ে কী কী আশা করা হচ্ছে?

এবারের আইফোনে প্রতিবারের মতোই কিছু না কিছু চমক রেখেছে অ্যাপেল। তবে এগুলির মধ্যে সবথেকে বড় আকর্ষণ হতে চলেছে USB-C পোর্ট। যা সমস্ত স্মার্টফোনেই রাখতে চলেছে সংস্থা। এই USB-C পোর্ট বছরের পর বছর ধরে ব্যবহার করে আসছে অ্যান্ড্রয়েড ইউজাররা। যা এবার ব্যবহার করা যাবে আইফোনেও।

আইফোন ১৫ এবং ১৫ প্লাস মডেলদুটিতে A16 বায়োনিক প্রসেসর থাকলেও প্রো মডেলগুলিতে মিলবে নতুন 3nm A17 বায়োনিক প্রসেসর। যা ফোনের পারফরম্যান্স বৃদ্ধি করতে সাহায্য করবে। দাবি করা হচ্ছে, নতুন সিরিজে ব্যাটারি ক্যাপাসিটিও বাড়াতে পারে সংস্থা।

গত বছর আইফোন ১৪ সিরিজে নতুন ডাইনামিক আইল্যান্ড নচ এনেছিল অ্যাপেল। টেক মহলে গুঞ্জন, আইফোন ১৫ সিরিজের প্রো মডেলে এই নচ মডিফাই করতে পারে সংস্থাটি। ক্যামেরার কথা যদি বলি তাহলে আইফোন ১৫ ও ১৫ প্লাস মডেলে মিলতে পারে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।

আইফোন ১৫ প্রো ও ১৫ প্রো ম্যাক্স মডেলে ভালো পোর্ট্রেট ছবি তোলার জন্য দেওয়া হতে পারে পেরিস্কোপ ক্যামেরা। যা একটি বড় চমক হতে পারে। উক্ত সুবিধাগুলি ছাড়াও ইউজারদের সুরক্ষার জন্য বেশ কিছু নতুন ফিচার্স থাকতে চলেছে আইফোন ১৫ সিরিজে।

নতুন স্মার্টফোন ছাড়াও অ্যাপেল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপেল ওয়াচ আল্ট্রা ২ নতুন আপডেটের সঙ্গে আনতে পারে সংস্থা। এই আপডেটের মধ্যে থাকতে পারে নতুন হার্ট সেন্সর এবং U2 চিপসেট যা স্মার্টফোন ও অন্যান্য অ্যাপেল ডিভাইসগুলির দ্রুত কানেক্ট করতে সাহায্য করবে।

অনলাইন অ্যাপেল ইভেন্ট কী ভাবে দেখা যাবে?

অ্যাপেলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। বাংলাদেশ সময় ১১ টায় শুরু হবে ওয়ান্ডারলাস্ট ইভেন্ট। বিস্তারিত জানতে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটেও নজর রাখতে পারেন।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2