• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গুগল ক্রোমে নিরাপত্তা ত্রুটি, হালনাগাদের পরামর্শ

প্রকাশিত: ২৩:১০, ১৭ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
গুগল ক্রোমে নিরাপত্তা ত্রুটি, হালনাগাদের পরামর্শ

ভারতীয় সার্ট গুগল ক্রোমে কিছু দুর্বলতা খুঁজে পেয়েছে যেগুলো ব্যবহার করে দূরবর্তী স্থান থেকেই একজন আক্রমণকারী ক্রোম ব্যবহারকারীর সিস্টেমে আঘাত হেনে ক্ষতি সাধন করতে  পারে। 

আর্বিট্রারি কোড এগজ়িকিউট করার মধ্যে দিয়ে টার্গেটেড সিস্টেমে ম্যালওয়্যার ঢুকিয়ে দেয় আক্রমণকারীরা। আজকাল বেশিরভাগ কাজই আমাদের অনলাইনে করতে হয়। ব্রাউজ়ারের মাধ্যমে ব্যাঙ্কিং তথ্য, মানুষের লোকেশন সহ অনেক কিছুই আমরা অন্যত্র শেয়ার করি। ঠিক এরকমই একটা সময়ে গুগল ক্রোমের এই দুর্বলতা ব্যবহারকারীদের জন্য সত্যিই উদ্বেগের বিষয়।

ভারতীয় সার্টের পক্ষ থেকে বলা হয়েছে, গুগল ক্রোমে ওয়েব অডিও কনটেন্টে ইউজ়-আফটার-ফ্রি মডেলে ত্রুটি থাকার ফলেই সেখানে দুর্বলতা রয়েছে। একজন আক্রমণকারী দূরবর্তী স্থান থেকেই ভুক্তভোগীকে বিশেষ ভাবে তৈরি করা ওয়েবসাইট দেখানোর জন্য এই দুর্বলতাকে কাজে লাগাতে পারে। 

পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর হয়ে যায় যে, একটা সময় টার্গেটেড সিস্টেমে ডিনায়াল অফ সার্ভিসেসের উদ্বেগ তৈরি হয়। অর্থাৎ আপনি চাইলেও সার্ভিসটিকে না করতে পারবেন না বা বাতিল করতে পারবেন না। তাই, কোনও প্রতারণা এড়াতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সবসময় গুগলের আপডেট ক্রোম ব্যবহার করার পরামর্শ প্রদান করা হয়। 
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2