• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চ্যাটেই অজ্ঞাত নম্বরের যাবতীয় তথ্য জানাবে হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ১৩:১৬, ২৮ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
চ্যাটেই অজ্ঞাত নম্বরের যাবতীয় তথ্য জানাবে হোয়াটসঅ্যাপ

দূর্দান্ত একটি ফিচার নিয়ে হাজির মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারটি  কেবল অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন।

নতুন এই ফিচারের সাহায্যে একজন ব্যবহারকারী কথোপকথনের মধ্যেই দেখতে পাবেন অন্য ব্যবহারকারীর নাম থেকে শুরু করে তাঁর অন্যান্য জরুরি তথ্যগুলিও। ফিচারটিকে বলা হচ্ছে প্রোফাইল ইনফো। এই প্রোফাইল তথ্য তখনই জানা যাবে, যখন নির্দিষ্ট সেই কন্ট্যাক্টটি অফলাইন থাকবে।

হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়েবিটাইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, “কথোপকথনে প্রোফাইল সম্পর্কিত তথ্যের দৃশ্যমানতা বাড়ানোর এই উদ্যোগ ব্যবহারকারীর পছন্দ ও প্রতিক্রিয়ার উপরে হোয়াটসঅ্যাপের দায়বদ্ধতাকে তুলে ধরে।” খুব সহজে বলতে গেলে, কেউ আপনাকে একটি মেসেজ পাঠাল। অজ্ঞাত নম্বর থেকেই এল সেই মেসেজটি। তিনি কে, তাঁর পরিচয় সম্পর্কে জানতে আপনাকে আর আলাদাকে তার প্রোফাইলে ট্যাপ করতে হবে না। চ্যাট ইনফো স্ক্রিনে নেভিগেট করার পরিবর্তে চ্যাটের মধ্যেই যাবতীয় তথ্য জানতে পারবেন ব্যবহারকারীরা।

পাশাপাশি এই ফিচার এখন ব্যবহারকারীদের প্রোফাইল তথ্যের দৃশ্যমানতা বাড়াবে, যদি তা খুব সম্প্রতি আপডেট করা হয়। এর মধ্যে দিয়ে নিশ্চিত করা হয় যে, কথোপকথনে থাকা অন্যান্যরা যেন যে কোনও পরিবর্তন সম্পর্কে সচেতন হতে পারেন। আপাতত এই ফিচারটি ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। ভবিষ্যতের আপডেটে ফিচারটি সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য চলে আসবে বলে জানা গেছে। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: