• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পথে গুগল

প্রকাশিত: ১২:১৮, ১১ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:২০, ১১ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পথে গুগল

নতুন বছরের শুরুতেই আবারো বড়সড় কোপ। ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটল বিশ্বের সবথেকে বড় তথ্যপ্রযুক্তি সংস্থা গুগল । আবারও চাকরি খোয়াল শতাধিক কর্মী। জানা গিয়েছে, অ্যালফাবেট (Alphabet Inc) সংস্থার তরফে গুগলের ডিজিটাল অ্যাসিস্টেন্ট, হার্ডওয়ার ও ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে শতাধিক কর্মীকে ছাঁটাই করা হচ্ছে। সংস্থার খরচ কমাতেই এই পদক্ষেপ  গ্রহণ করা হয়েছে।

করোনার ধাক্কা সামলে ওঠার পর থেকেই ধাপে ধাপে কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে অ্যালফাবেট সংস্থা। সবথেকে বেশি কোপ পড়েছে গুগলের কর্মীদের উপরই। কখনও শতাধিক, আবার কখনও হাজার কর্মীকে বিভিন্ন বিভাগ থেকে বিতাড়িত করা হয়েছে।

এখনও অবধি কমপক্ষে গুগলের ২০,০০০-রও বেশি কর্মী চাকরি খুইয়েছেন। ২০২৪ সালের শুরু থেকেই আবার কর্মী বিতাড়িত করার পথে হাঁটছে গুগল।

অ্যালফাবেট সংস্থার সূত্রের খবর, এবারও কমপক্ষে শতাধিক কর্মী ছাঁটাই করা হবে। মূলত যারা গুগলের ভয়েস বেসড অ্যাসিস্ট্যান্ট ও অগমেন্টেড রিয়ালিটি হার্ডওয়ার টিমে কাজ করতেন, তাঁদের ছাঁটাই করা হচ্ছে। এছাড়াও গুগলের সেন্ট্রাল ইঞ্জিনিয়ারিং টিমের বেশ কয়েকজন কর্মীকেও ছাঁটাই করা হয়েছে।

গুগলের মুখপাত্র বলেছেন, “২০২৩ সালের দ্বিতীয় ভাগ থেকেই আমাদের টিমে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে আরও দক্ষভাবে কাজ করা এবং নিজেদের সম্পদের (কর্মী) পূর্ণ ব্যবহার করার লক্ষ্যে। এখনও বেশ কিছু টিমে প্রতিষ্ঠানগতভাবে পরিবর্তন আনা হচ্ছে এবং এরই একটি অংশ হল কর্মী ছাঁটাই।”

তবে কিছুটা স্বস্তির খবরও দিয়েছে গুগল। যাদের ছাঁটাই করা হচ্ছে, তাঁরা গুগলের অন্য কোনও শূন্যপদে আবেদন করতে পারবেন।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2