• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

সাবমেরিন ক্যাবলের কাজ স্থগিত, ইন্টারনেট সেবা থাকবে স্বাভাবিক

প্রকাশিত: ০৮:৪৯, ২ মার্চ ২০২৪

আপডেট: ১১:০৫, ২ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সাবমেরিন ক্যাবলের কাজ স্থগিত, ইন্টারনেট সেবা থাকবে স্বাভাবিক

সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণের কথা থাকলেও আপাতত ওই কাজ স্থগিত রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)। ফলে  শনিবার (২ মার্চ) দেশে ইন্টারনেট সেবা বিঘ্নিত হওয়ার যে আশঙ্কা ছিল তা আর নেই। সারা দেশে ইন্টারনেট স্বাভাবিক থাকবে।

এর আগে এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, ক্যাবল (সি-এমই-ডব্লিউই-৪) সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে আজ থেকে রক্ষণাবেক্ষণ কাজ চলবে। ফলে কারণে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে। সাবমেরিন ক্যাবল (সি-এমই-ডব্লিউই-৪) সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে কনসোর্টিয়াম কর্তৃক গৃহীত রক্ষণাবেক্ষণ কাজ করার জন্য ২ মার্চ সকাল ৭টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রায় ১২ ঘণ্টা এই ক্যাবলের মাধ্যমে সংযুক্ত সার্কিটগুলো আংশিক বন্ধ থাকবে।

সর্বশেষ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি) এর আওতাধীন কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল (SEA-ME-WE 4) সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে কনসোর্টিয়াম কর্তৃক আগামী ২রা মার্চ, ২০২৪ খ্রি. তারিখে কারিগরি ত্রুটি নিরসনের জন্য রক্ষণাবেক্ষণ কার্যক্রম গ্রহণ করা হয়েছিল। পরবর্তীতে একই সময়ে অন্যান্য কনসোর্টিয়ামের সাবমেরিন ক্যাবল সিস্টেমে কারিগরি ত্রুটি পরিলক্ষিত হওয়ায় SEA-ME-WE 4 এর বর্ণিত রক্ষণাবেক্ষণ কাজটি কনসোর্টিয়াম কর্তৃক স্থগিত করা হয়েছে। 

এমতাবস্থায়, আগামী ২রা মার্চ, ২০২৪ খ্রি. তারিখে SEA-ME-WE 4 এর মাধ্যমে বিএসসিপিএলসি-এর সকল সার্কিট যথারীতি চালু থাকবে। উক্ত রক্ষণাবেক্ষণ কাজটির সময়সূচি কনসোর্টিয়াম কর্তৃক পুনঃনির্ধারণ করা হলে বিষয়টি পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হবে।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2