• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

হোয়াটসঅ্যাপে সুন্দরীর ভিডিও কল, রিসিভ করলেই বিপদ

প্রকাশিত: ১৪:৫৭, ১২ মার্চ ২০২৪

আপডেট: ২০:২৫, ১২ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে সুন্দরীর ভিডিও কল, রিসিভ করলেই বিপদ

হোয়াটসঅ্যাপে দিনের পর দিন জালিয়াতির সংখ্যা বেড়েই চলেছে। চ্যাট থেকে শুরু করে অডিও-ভিডিও কলে ঘটছে একের পর এক জালিয়াতি।

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় প্রতারকরা ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য বা ভিডিও নিয়ে তাকে ব্ল্যাকমেইল করতে শুরু করেছে। এই ধরনের হোয়াটসঅ্যাপ ভিডিও কল স্ক্যাম এড়াতে কী করবেন দেখে নিন।

অজানা বা সন্দেহজনক নম্বর থেকে কল:

অজানা নম্বর অর্থাৎ যা আপনার ফোনে সেভ করা নেই, এমন কোনও নম্বর থেকে ভিডিও কল এলে তা রিসিভ করবেন না। কারণ একটা জিনিস সব সময় মাথায় রাখবেন, যাকে আপনি চেনেন না, সে কোনওভাবেই আপনাকে ভিডিও কল করবে না। প্রয়োজনে নম্বরটি ব্লক করে দিন।

আরও পড়ুন: প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার অভিযোগে ৮ জন আটক 

ব্যক্তিগত তথ্য দেবেন না:

যদি কোনও অজানা কেউ আপনাকে ফোন করে বা চ্যাট করে WhatsApp-এ আপনার সঙ্গে যোগাযোগ করে, তাহলে তার সঙ্গে কথা বলার সময় অবশ্যই বিচক্ষণ থাকতে হবে। আপনি চেনেন না, এমন কাউকে কখনওই আপনার কোনও ব্যক্তিগত তথ্য দেবেন না। তার মধ্যে রয়েছে ব্যাঙ্কের বিবরণও।

সরকারি কর্মকর্তা বললে সতর্ক থাকুন:

স্ক্যামাররা প্রায়ই হোয়াটসঅ্যাপে ভিডিও কল করে এবং ব্যক্তিগত তথ্য চায়। আপনার বিশ্বাস অর্জনের জন্য তারা নিজেদের সরকারি কর্মকর্তা বা ব্যাঙ্কের কর্মচারী বলে দাবী করে। কোনওভাবেই তাদের কথা বিশ্বাস করবেন না। কারণ কোনও ব্যাঙ্ক থেকে হোয়াটসঅ্যাপে ভিডিয়ো কল বা ভয়েস কল করে না। তাই সতর্ক থাকতে হবে।

বন্ধুত্ব করতে চাইলে এড়িয়ে চলুন:

অনেক সময় অজানা নম্বর থেকে ফোন করে আপনার সঙ্গে বন্ধুত্ব করতে চাইবে। একেবারেই সেই জালে পা দেবেন না। কারণ অপরিচিত কারও সঙ্গে বন্ধুত্ব করার আগে বহুবার ভাবুন। আজকাল এই ধরনের অনেক ভিডিয়ো কল আসে। বেশিরভাগ সময় সুন্দরী মেয়েদেরই দেখা যায়। বন্ধুত্ব করার পর কয়েকদিন যেতে না যেতেই ভিডিও কলে নগ্ন অবস্থায় দেখতে চাওয়া হয়।

আর সেই ফাঁদেও পা দিয়ে দেয় অনেকেই। তারপরে তার স্ক্রিনশট নিয়ে ব্ল্যাকমেইল করা হয়। আর এইভাবেই প্রচুর টাকা চাওয়া হয়। তাই আপনি যদি এই ধরনের জালিয়াতিতে পা দিতে না চান, তাহলে সচেতন হোন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2