• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

হোয়াটসঅ্যাপে যে নুতন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ১৬:৫০, ২০ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে যে নুতন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

আবারো নতুন এক ফিচার নিয়ে আসার সংকেত দিলো হোয়াটসঅ্যাপ। ডিপি স্ক্রিনশট ব্লক থেকে শুরু করে অবতার ফিচার ব্যবহারকারী আগেই পেয়েছে। এই নতুন ফিচারে ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেটে এক মিনিটের ভিডিয়ো শেয়ার করতে পারবেন।

এখনও পর্যন্ত, হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত। তবে এই নতুন ফিচারটিতে স্ট্যাটাসের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন এই ফিচারের তথ্য দিয়েছে হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়েবিটাইনফো ( WABetaInfo)। শুধু তাই নয়, নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে WABetaInfo।

কারা ব্যবহার করতে পারবেন?

আপাতত এই নতুন ফিচারটি কোম্পানি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করছে। বিটা ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড 2.24.7.6-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে এই আপডেটটি পরীক্ষা করতে পারবেন। অর্থাৎ আপনি যদি বিটা ব্যবহারকারী হন, তাহলে এবার থেকে এক মিনিটের ভিডিয়ো স্টেটাসে দিতে পারবেন। কোম্পানির মতে, বিটা টেস্টিং শেষ হলেই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপ আরও একটি ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারে আপনি হোয়াটসঅ্যাপে UPI পেমেন্টের জন্য QR কোড স্ক্যান করতে পারবেন। WABetaInfo-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি এই ফিচারটির বেটা  সংস্করণ পরীক্ষা করছে, তারপর ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

বিভি/ এসআই

মন্তব্য করুন: