• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশের বাজারে প্রথম এআই প্রযুক্তির ল্যাপটপ নিয়ে এলো গিগাবাইট

প্রকাশিত: ১৮:০৫, ২৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
দেশের বাজারে প্রথম এআই প্রযুক্তির ল্যাপটপ নিয়ে এলো গিগাবাইট

গেমার, ভিডিও এডিটর, কন্টেন্ট ক্রিয়েটরসহ ভারী কাজের উপযোগী ২টি কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তির ইন্টেল ১৪ প্রজন্মের অরাস গেমিং ১৬এক্স একেজি এবং অরাস  গেমিং ১৬এক্স এএসজি ল্যাপটপসহ  ৫টি ওএলইডি ল্যাপটপ বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট।

রবিবার (২৮ এপ্রিল) রাতে রাজধানীর একটি রেঁস্তোরায় ল্যাপটপগুলো অবমুক্ত করেন গিগাবাইট এশিয়া অঞ্চলের ডেপুটি ম্যানেজার এলান স্যু। তিনি জানান, ভবিষ্যৎ কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির হাতে। 

এসময় গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান এবং একমাত্র পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন ও গিগাবাইট বাংলাদেশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এ ল্যাপটপগুলোর বিশেষত্ব তুলে ধরেন আনাস খান। তিনি জানান, গেমার এবং ডিজাইনারদের জন্য এই এআই পরিচালিত অরাস গেমিং ১৬এক্স একেজি এবং অরাস  গেমিং ১৬এক্স এএসজি ল্যাপটপ দুটিতে রয়েছে যথাক্রমে ইন্টেল ১৪ প্রজন্মের কোর আই৭ প্রোসেসর এবং জিফোর্স আরটিএক্স ৪০৬০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড ও জিফোর্স আরটিএক্স ৪০৭০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। 

গেমার এবং ডিজাইনারদের জন্য এই এআই পরিচালিত অরাস গেমিং ১৬এক্স একেজি এবং অরাস  গেমিং  ১৬এক্স এএসজি ল্যাপটপ দুটিতে রয়েছে যথাক্রমে ইন্টেল ১৪ প্রজন্মের কোর আই৭ প্রোসেস এবং জিফোর্স আরটিএক্স ৪০৬০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড ও জিফোর্স আরটিএক্স ৪০৭০ ৮জিবি জিডিডিআর৬ গ্রাফিক্স কার্ড।

তাছাড়া স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন  জানান দীর্ঘ ২৪ বছর ধরে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড গিগাবাইট বাংলাদেশ এর একমাত্র সোল ডিস্ট্রিবিউটর হিসেবে বাংলাদেশের বাজারে পিসি কম্পোনেন্ট ও ল্যাপটপ  সরবরাহ করে আসছে। 

অনুষ্ঠানে এ ল্যাপটপগুলোর সবিস্তার বিবরণী তুলে ধরেন নাফিউর রহমান। তিনি আরও জানান বাজারে অনেক ব্যবসায়ী অস্বাদু উপায়ে ল্যাপটপ নিয়ে আসছে তাই সকলে যাতে স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের হলগ্রাম দেখে গিগাবাইটের পণ্য ক্রয় করতে। 

এছাড়াও অনুষ্ঠানে গিগাবাইট জি৫ এমএফ৫ এবং জি৫ কেএফ৫ নামে আরও দুইটি ১৩ প্রজন্মের কোর আই৭ প্রসেসরের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়। 

ডিজাইনারদের জন্য বিশেষভাবে গিগাবাইট এনেছে অ্যারো ১৪ ওলেড মডেলের ল্যাপটপ, যা দেখতে খুবই আকর্ষণীয় ও উন্নতমানের।

অনুষ্ঠানে জানানো হয়, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড একমাত্র পরিবেশক হিসেবে দেশের বাজারে সকল অথরাইজড ডিলার পয়েন্টে ল্যাপটপগুলো গ্রাহকদের জন্য সরবরাহ করবে। আর পারফরমেন্স বিবেচনায় ল্যাপটপগুলো বিএমডব্লিউ মানের। তাই এগুলোর দাম লাখ টাকার ওপর।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2