• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ট্যাক্স,পরিচালন ব্যয়, অপর্যাপ্ত ক্যাশ ইনসেনটিভ আইসিটি সেক্টরে বড় বাঁধা: ড. আহসান এইচ মনসুর

প্রকাশিত: ১৯:০৪, ১১ জুন ২০২৪

আপডেট: ১৯:০৫, ১১ জুন ২০২৪

ফন্ট সাইজ
ট্যাক্স,পরিচালন ব্যয়, অপর্যাপ্ত ক্যাশ ইনসেনটিভ আইসিটি সেক্টরে বড় বাঁধা: ড. আহসান এইচ মনসুর

দেশীয় আইসিটি সেক্টর জিডিপিতে .২৫ শতাংশ অবদান রাখছে উল্লেখ করে পলিসি রিচার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআরআই) এর নির্বাহী পরিচালক . আহসান এইচ মনসুর বলেন, ট্যাক্স, অত্যধিক পরিচালন ব্যয়, অপর্যাপ্ত ক্যাশ ইনসেনটিভ এবং রেগুলেটরী বাঁধা বাংলাদেশের আইসিটি সেক্টরের জন্য বড় চ্যালেঞ্জ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে বেসিস অডিটরিয়ামে আয়োজিতইম্পর্টান্স অব আইসিটি ফর ইকোনোমিক গ্রোথ ইন বাংলাদেশশীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। সমস্যা থেকে উত্তরণে দীর্ঘমেয়াদি কর প্রত্যাহার, আইসিটিতে নারীর ক্ষমতায়ন, দেশীয় জয়েন্ট ভেঞ্চার কোম্পানী প্রতিষ্ঠার উপরে জোড় দেন তিনি।

গার্মেন্টস, শিক্ষা, চিকিৎসা সহ প্রায় সকল ক্ষেত্রেই আইসিটি অন্তভূক্ত উল্লেখ করে বেসিস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ বলেন, আমাদের দেশীয় কোম্পানির সক্ষমতা আগের যেকোনো সময়ের তুলনায় অনেকাংশে বেড়েছে, এই সক্ষমতাকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশের ভিষন বাস্তবায়ন করা সম্ভব। আয়োজনে বক্তারা, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ক্যাসল্যাস সোসাইটির বিভিন্ন সমস্যা এবং সমাধানের বিষয়ে আলোচনা করেন। এসময় বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বেসিসের উর্দ্ধতন কর্মকর্তাসহ খাত সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2