• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভিমিক্স স্ট্রিমিং বন্ধ করেছে ফেসবুক, জানুন সমাধান

প্রকাশিত: ১৫:৫৬, ১৫ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
ভিমিক্স স্ট্রিমিং বন্ধ করেছে ফেসবুক, জানুন সমাধান

ভিডিও স্ট্রিমিং সফটওয়্যার ভিমিক্স থেকে ফেসবুকে লাইভ স্ট্রিমিং করে থাকেন অনেকেই। ঝক্কি-ঝামেলাহীন এই সফটওয়্যার দিয়ে লাইভে স্ক্রল, লগোসহ একইসংগে একাধিক ব্যাক্তিকে সংযুক্ত করে অনলাইন ক্লাস, বিজনেস মিটিং থেকে শুরু করে প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। 

কিন্তু সম্প্রতি ফেসবুকের পলিসি পরিবর্তনের কারণে এই সফটওয়্যার দিয়ে ফেসবুকে আর লাইভ করা সম্ভব হচ্ছে না। বিভিন্ন ব্যবসায়িক এবং ব্যক্তিগত পেজ থেকে ভিমিক্স-এর লাইভ ভিডিও ডিলিট করা হয়েছে। ফলে এক প্রকার ক্ষতির সম্মূখীন হয়েছেন ভিমিক্স-এর গ্রাহকরা। 

তাইমুর রহমান নামে একজন বাংলাভিশন ডিজিটালকে বলেন, আমি নিয়মিত সন্ধ্যায় ভিমিক্স-এর মাধ্যম লাইভে বিজনেস পেজ প্রোমোট করে থাকি। ব্যবহার পরিধি বাড়ানোসহ এই লাইভ অনেক গ্রাহক ইনগেজমেন্টে ভূমিকা রাখে। কিন্তু সকাল থেকেই দেখছি আমার পেজের কোন লাইভ ভিডিও নেই। আমি হতাশ!

কথা হয় বেসরকারি একটি টিভি চ্যানেলের ডিজিটাল বিভাগে। জানা গেছে, উক্ত চ্যানেলের ফেসবুক পেজেও ভিমিক্স দ্বারা স্ট্রিমিং করা কোন ভিডিও নেই। ওবিএস বা স্ট্রিম ইয়ার্ড দ্বারা স্ট্রিমিং করা ভিডিও ঠিকই আছে। 

এ বিষয়ে ভিমিক্স কর্তৃপক্ষের সংগে যোগাযোগ করে বাংলাভিশন ডিজিটাল। যোগাযোগে সাড়া দিয়ে ভিমিক্স কর্তৃপক্ষ জানায়, ফেসবুকের অটোমেটেড পদ্ধতির কারণে এমনটি হয়েছে। আমরা এই সমস্যা সমাধনের জন্য ফেসবুক কর্তৃপক্ষের সংগে যোগাযোগ করেছি। আশা করছি, দ্রুত সমস্যার সমাধান ঘটবে। 

যতোক্ষণ এই সমস্যার সমাধান হচ্ছে না, ততোক্ষণ বিকল্প পদ্ধতিতে লাইভ করা যাবে বলে জানায় ভিমিক্স। (https://www.vmix.com/knowledgebase/article.aspx/272/streaming-to-facebook-live-manually-using-custom-rtmp-server) কাস্টম আরটিএমপি লিংক ব্যবহার করে লাইভ স্ট্রিমিংয়ের পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিভি/এসআই/এসডি

মন্তব্য করুন: