• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

খুলনা-বরিশালে গতিতে নাজুক ফোরজি, ক্ষুব্ধ গ্রাহক

প্রকাশিত: ২২:১৫, ৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
খুলনা-বরিশালে গতিতে নাজুক ফোরজি, ক্ষুব্ধ গ্রাহক

সম্প্রতি ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগে বিটিআরসি ফোরজি’র ড্রাইভ টেস্ট চালিয়েছে। ভয়েস কল, ডেটা ও নেটওয়ার্কের কাভারেজ এলাকা এই তিন বিষয়ের উপর ভিত্তি করে টেস্ট চালায় বিটিআরসি।

গাইড লাইন বলছে, কোট অপারেটর গ্রাহককে যদি ফোরজি সেবা দেওয়ার কথা বলে তাহলে সর্বনিম্ন গতি থাকতে হবে ৭ এমবিপিএস। কিন্তু বিটিআরসির ড্রাইভ টেস্টে মিললো অন্যরকম তথ্য। 

ঢাকা বিভাগে গ্রামীণফোনের ফোরজি গতির ক্ষেত্রে দেখা যাচ্ছে, ৬ দশমিক ৯৯ এমবিপিএস। রবির গতি পাওয়া গেছে ৬ দশমিক ৪১, বাংলালিংকের ৮ দশমিক ০১ এমবিপিএস। কিন্তু রাষ্ট্রীয় কোম্পানি টেলিটকের গতি পাওয়া গেছে বেশ কম, মাত্র ২ দশমিক ৮০ এমবিপিএস।

ড্রাইভ টেস্টে রাজধানীতে গতি কিছুটা পাওয়া গেছে। কিন্তু বরিশাল এবং খুলনা বিভাগে ফোরজির অবস্থা একেবারে নাজুক। 

গ্রামীণফোনের ফোরজি গতি ৫ দশমিক ০৫ এমবিপিএস, রবির ৬ দশমিক ৮৭ এমবিপিএস, বাংলালিংকের ৫ দশমিক ৬৪ এবং টেলিটকের ২ দশমিক ২৭ এমবিপিএস গতি পাওয়া গেচে বরিশাল বিভাগে। ফোরজির পরীক্ষায় এই বিভাগে সবাই ফেল। 

ফোরজি ড্রাইভ টেস্টে খুলনা বিভাগে গ্রামীণফোনের ৫ দশমিক ০৬ এমবিপিএস , রবির ৩ দশমিক ৩২, বাংলালিংক ৪ দশমিক ৫৯ এবং টেলিটকের ১ দশমিক ৭১ এমবিপিএস ফোরজি সেবার গতি পাওয়া গেছে যা প্রত্যাশিত মানের একেবারে নিচে। 

দুই বিভাগের নেট ব্যবহারকারীরা চরম ক্ষোভ প্রকাশ করে বলছেন, দেশে এখন ফাইভজি পরীক্ষামূলক ভাবে চলছে। এলাকায় ফোরজির গতি নিয়েই এখনো যুদ্ধ করার মতো অবস্থা। স্কুলের কলেজের অনলাইন ক্লাস পরিচালনার ক্ষেত্রে এই সমস্যা আরো প্রকট হয়।   

বিভি/এসডি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2