• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ভয়েস-টু-টেক্সট ফিচার চালু করল ইমো 

প্রকাশিত: ১৮:০৭, ১৮ মে ২০২২

আপডেট: ১৮:০৭, ১৮ মে ২০২২

ফন্ট সাইজ
ভয়েস-টু-টেক্সট ফিচার চালু করল ইমো 

ইনস্ট্যান্ট মেসেজিংঅ্যাপ্লিকেশন ইমো সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দ্বারা পরিচালিত এর নতুন ফিচার 'ভয়েস-টু-টেক্সট' চালু করেছে, যা ব্যবহারকারীদের ভয়েস মেসেজকে যথাযথ উপায়ে টেক্সট অর্থাৎলিখিত বার্তায় রূপান্তর করতে সক্ষম।

নতুন এই ফিচারের আওতায় ইমো ব্যবহার কারীরা ভয়েস মেসেজের ডান দিকে একটি‘ভয়েস-টু-টেক্সট’ আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরা ভয়েস মেসেজ বারে গিয়েও প্রাপ্ত মেনু থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে পরিণত হবে। একাধিক ভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণত করা হলে পরবর্তী মেসেজ গুলো স্বয়ং ক্রিয় ভাবেই টেক্সটে রূপান্তরিত হয়ে যাবে।

যে সকল ব্যবহারকারী ভয়েস মেসেজ শুনতে পছন্দ করেন না, বা এমন পরিস্থিতিতে আছেন যেখানে তারা উচ্চ শব্দে মেসেজ শুনতে পারছেন না তাদের জন্য এই ফিচারটি বিশেষ ভাবে কাজে লাগবে। 

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সংশ্লিষ্ট প্রযুক্তি এবং এর প্রয়োগে গভীর ভাবে কাজ করার মাধ্যমে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরি করেছে ইমো। যোগাযোগের ক্ষেত্রে নির্ভুলতার বিচারে এই ফিচারটি অন্যতম শীর্ষ স্থানে অবস্থান করছে । বাংলাদেশই প্রথম বাজার যেখানে ইমো এই ফিচারটি চালু করেছে এবং এর জন্য প্রযোজ্য প্রথম ভাষাও বাংলা। ইমো’র ধারাবাহিক বিনিয়োগের সাথে সাথে অদূর ভবিষ্যতে আরও বিভিন্ন ভাষা এবংদেশের জন্য এই ফিচারটির ব্যবহার চালু হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে।
 

বিভি/এসআই

মন্তব্য করুন: