• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইটি সেক্টরে ২৫ সালে রপ্তানি আয় হবে ৫ মিলিয়ন ডলার: পলক

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৮, ২৯ মে ২০২২

ফন্ট সাইজ
আইটি সেক্টরে ২৫ সালে রপ্তানি আয় হবে ৫ মিলিয়ন ডলার: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২৫ সালের মধ্যে ৩০ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করবো এবং ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করবো আইটি সেক্টর থেকে। এর জন্য প্রত্যন্ত গ্রাম অঞ্চলগুলোকে সাইবার ক্যাবলের আওতায় আনা হচ্ছে। 

রবিবার (২৯ মে) দুপুরের দিকে মানিকগঞ্জের ঘিওরের পঞ্চরাস্তা মোড়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

তিনি বলেন, প্রতি বছর এখান থেকে আইটি সেক্টরে এক হাজার ছেলে মেয়ের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারবো, গত ১৩ বছরে ২০ লাখ কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে আইটি সেক্টরে। দেশে সাড়ে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার সাড়ে তিন লাখ ই-কমার্স ও হার্ডওয়্যার সফটওয়্যার তৈরি হয়েছে আইটি সেক্টরে। প্রতি বছর এখান থেকে ১ দশমিক ৪ বিলিয়ন ডলার এক্সপোর্ট করেছি আইটি সেক্টর থেকে। 

প্রতিমন্ত্রী আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত তিন বারের মতো আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জনগণ ক্ষমতায় আনলে বাকি যে সমস্যাগুলো আছে সেই সমস্যা সমাধান করে বাংলাদেশকে একটি আধুনিক স্মার্ট ও উদ্ভাবনের দিকে নিয়ে যাবো বলেও মন্তব্য করেন তিনি। 

এসময় স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দূর্জয়, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, বাংলাদেশ হাই-ট্রেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।
 

মন্তব্য করুন: