• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সিটি ইউনিভার্সিটিতে আইসিটি অলিম্পিয়াডের ক্যাম্পাস ফেস্ট অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩:২১, ৩ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
সিটি ইউনিভার্সিটিতে আইসিটি অলিম্পিয়াডের ক্যাম্পাস ফেস্ট অনুষ্ঠিত

সিটি ইউনিভার্সিটিতে শুরু হলো তথ্য প্রযুক্তি নিয়ে দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া আইসিটি অলিম্পিয়াডের বুথ কার্যক্রম। দেশের সব অঞ্চলের শিক্ষার্থীরা যাতে অংশগ্রহণ করতে পারে সেই লক্ষ্যে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বসবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের রেজিস্ট্রেশন বুথ। এ উপলক্ষ্যে সিটি ইউনিভার্সিটিতে আইসিটি অলিম্পিয়াডের ক্যাম্পাস ফেস্ট অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) সিটি ইউনিভার্সিটির অডিটোরিয়ামে এই ক্যাম্পাস ফেস্ট অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ইঞ্জিনিয়ার ড. মো. হুমায়ূন কবির, ডিন,ফ্যাকাল্টি অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং,সিটি ইউনিভার্সিটি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইঞ্জিনিয়ার মো. সাফায়েত হোসাইন, হেড, ডিপার্টমেন্ট অফ সিএসই, সিটি ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে স্পিকার হিসেবে ছিলেন হইসেল এর চেয়ারম্যান  ও আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের গভর্নিং বডির সদস্য মোহাম্মদ শাহরিয়ার খান, হুইসেল এর সিইও ও ফাউন্ডার এবং আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর গভর্নিং বডির সদস্য আরেফীন দিপু এবং আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর আহবায়ক শামিমা বিনতে জলিল।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইঞ্জিনিয়ার ড. মো. হুমায়ূন কবির বলেন, তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তোমরা সকলে আইসিটি অলিম্পিয়াডের সাথে যুক্ত হও, তথ্য প্রযুক্তি সম্পর্কে জ্ঞান অর্জন করো। আইসিটি অলিম্পিয়াডের জন্য শুভকামনা রইলো।
বিশেষ অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মো. সাফায়েত হোসাইন বলেন, আইসিটি অলিম্পিয়াড একটি চমৎকার উদ্যোগ,  তিনি আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশকে অভিনন্দন জানান । তিনি সিটি ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীদের আইসিটি অলিম্পিয়াডে রেজিস্ট্রেশনের আহবান জানান।

উল্লেখ্য, স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ছয়টি ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিযোগীদের জন্য প্রাইজমানি থাকছে ৫০ লাখ টাকা। প্রতিযোগিতায় রেজিস্ট্রেশনের পর থেকে ৫ মাস শিক্ষার্থীরা মেন্টরদের মাধ্যমে নিজেদের আইসিটি জ্ঞানকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে।
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2