• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাজার নকল গিগাবাইট পণ্যে সয়লাব, ওয়ারেন্টি স্টিকার দেখে কেনার আহ্বান

প্রকাশিত: ১৫:৫১, ৭ আগস্ট ২০২২

আপডেট: ১৫:৫২, ৭ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বাজার নকল গিগাবাইট পণ্যে সয়লাব, ওয়ারেন্টি স্টিকার দেখে কেনার আহ্বান

একটি অসাধু চক্র বাজারে নকল গিগাবাইট পণ্য সরবরাহ করছে বলে দাবি করেছে কম্পিউটার হার্ডওয়্যার প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘গিগাবাইট। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘গিগাবাইট ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ড বায়োস আপডেট’শীর্ষক সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়। প্রতারণা রোধে স্মার্ট ওয়ারেন্টি দেখে আসল পণ্য কেনার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটির দেশিয় পরিবেশ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড।

গিগাবাইটের পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আলবেরুনী সুজন ও গিগাবাইটের কান্ট্রি হেড খাজা মো. আনাস খান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 
স্মার্ট টেকনোলজিস পরিচালক জাফর আহমেদ বলেন, অসাধু ব্যবসায়ীরা ওয়্যারেন্টি বিহীন গিগাবাইট পণ্য আমদানি বাজারে বিক্রি করছে। ফলে গিগাবাইট ও পরিবেশক হিসেবে স্মার্ট টেকনোলজিসই নয় ব্যবহারকারীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। 

এমতাবস্থায় গিগাবাইটের পণ্য কেনার আগে অবশ্যই স্মার্ট ওয়্যারেন্টি স্টিকার দেখে ক্রয় করার পরামর্শ স্মার্ট টেকনোলজিসের। 
মুজাহিদ আল বেরুনী সুজন বলেন, গিগাবাইটের সঙ্গে স্মার্টে টেকনোলজিসের পথচলা প্রায় ১৮ বছরের। এ সময়ে গিগাবাইটের গুণগতমানের পণ্য আর আমাদের সেবা একত্র হয়ে দেশের বাজারে কাজ করছে।
খাজা মো. আনাস খান বলেন, ইন্টেলের নতুন প্রজন্মের প্রসেসরগুলোর পারফর্মেন্স সঠিকভাবে পাওয়ার জন্য গিগাবাইট তাদের ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ডের বায়োস আপডেট প্রকাশ করেছে। গিগাবাইট সবসময়ই ব্যবহারকারীদের সর্বোত্তম কর্মক্ষমতা, সামঞ্জস্যতা ও অভিজ্ঞতা দিতে ইন্টেলের সঙ্গে কাজ করে।

‘এরই ধারাবাহিকতায় নতুন প্রজন্মের ইন্টেল প্রসেসরের সঙ্গে গিগাবাইটের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম জেড ৬৯০, বি ৬৬০, এইচ ৬১০ প্রভৃতি মাদারবোর্ডের জন্য ভালোভাবে যাচাইকৃত ও পরীক্ষাকৃত বায়োস কোড প্রস্তুত করেছে। নতুন প্রসেসর বাজারে আসার পর এটি ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম আপগ্রেডের ক্ষেত্রে দারুন সহায়তা করবে।’

তিনি আরও জানান, গিগাবাইট বায়োস, কিউ-ফ্ল্যাশ বা কিউ ফ্ল্যাশ প্লাস প্রযুক্তির মাধ্যমে একটি সিপিইউ, রর্যা ম এমনকি জিপিইউ ইনস্টল না করেই একটি বায়োস ফাইল ফ্ল্যাশ করতে পারে। সর্বশেষ বায়োস আপডেটগুলো গিগাবাইটের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিভি/এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2