• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বঙ্গবন্ধুর আদর্শ জাতীয় জীবনে কর্মের মাধ্যমে প্রতিফলন ঘটাতে হবে; আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৭:০০, ১৯ আগস্ট ২০২২

আপডেট: ১৭:০১, ১৯ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
বঙ্গবন্ধুর আদর্শ জাতীয় জীবনে কর্মের মাধ্যমে প্রতিফলন ঘটাতে হবে; আইসিটি প্রতিমন্ত্রী

জুনাইদ আহমেদ পলক বলেছেন বঙ্গবন্ধু ব্যক্তিগত  জীবনে ছিলেন সৎ, সাহসী ও আপসহীন। তিনি বলেন ১৯৩৮ সালে অবিভক্ত বাংলার শ্রমমন্ত্রী হোসেন শহীদ সহরোয়ার্দী যখন বঙ্গবন্ধুর গোপালগঞ্জের মিশন স্কুলে পরিদর্শনে যান তখন বঙ্গবন্ধু সে স্কুলের চাল দিয়ে  বৃষ্টির পানি পড়তো, কিশোর বয়সে সে ন্যায্য দাবির কথা বলতে দ্বিধাবোধ করেননি।

প্রতিমন্ত্রী শুক্রবার (১৯ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শামসুন নাহার হল শাখার উদ্যোগে শোকাবহ আগস্টে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদ স্মরণে"শোক হোক শক্তি, শোক থেকে জাগরণ, মুজিব তুমি স্মৃতিতে শ্রদ্ধায় থাকবে আমরণ..” শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন বঙ্গবন্ধুর আমাদের মাতৃভাষার মর্যাদা দিয়েছেন, স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ  প্রতিষ্ঠায় করে গেছেন। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন , সেগুলো আমাদের ব্যক্তিগত ও জাতীয় জীবনে অনুসরণ করার পাশাপাশি কর্মের মাধ্যমে প্রতিফলন ঘটাতে হবে।

বিশ্বের ইতিহাসে একমাত্র নেতা যিনি জীবনে কখনো অস্বচ্ছ পদ্ধতি অনুসরণ করেননি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ব্যক্তিগত জীবনে  সৎ, রাজনৈতিক জীবনে  সাহসী, পারিবারিক  জীবনে স্বচ্ছ ,জাতীয় জীবনে  অত্যন্ত দূরদর্শী, আন্তর্জাতিক জীবন ছিলেন ন্যায়ের পরায়ণতার প্রতীক।
প্রতিমন্ত্রী বলেন, বেতবুনিয়ায় স্যাটেলাইটের ভূ-উপগ্রহ উপকেন্দ্র স্থাপন করার মাধ্যমে স্বাধীন বাংলাদেশের আধুনিক তথ্য প্রযুক্তির ভিত্তি রচনা করে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি ব‌লেন, বঙ্গবন্ধু সবসময় চিন্তা কর‌তেন একটি বিজ্ঞানমনস্ক জাতি এবং প্রযুক্তি নির্ভর সোনার বাংলা গড়ে তুলতে। বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার মূল কেন্দ্ৰবিন্দুই ছিলো বাংলাদেশের মাটি ও মানুষ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত  সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ।

বিশেষ আলোচক হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামাল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শামসুন নাহার হল শাখার সভাপতি খাদিজা আখতার উর্মির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়,সাধারন সম্পদক লেখক ভট্টাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, শামসুন নাহার হল শাখার সাবেক সভাপতি নিপু ইসলাম তন্নী, সাবেক সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা ।          
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2