• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আইফোন বিক্রিতে নিষেধাজ্ঞা, আদালতে যাচ্ছে অ্যাপল

প্রকাশিত: ১২:৫৯, ৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
আইফোন বিক্রিতে নিষেধাজ্ঞা, আদালতে যাচ্ছে অ্যাপল

আইফোন ১৪ সিরিজের নতুন স্মার্টফোন উন্মোচন করা হয়েছে সাত সেপ্টেম্বর। প্রো, প্রো ম্যাক্স, প্লাস এবং একটি রেগুলার- এই চারটি ফোন রয়েছে লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজটিতে। বিশ্বব্যাপী প্রি-অর্ডার শুরু হবে শিগরিগিই। কিন্তু এরই মধ্যে দুঃসংবাদ পেল অ্যাপল। 

ব্রাজিলের বিচার মন্ত্রণালয় চার্জার ছাড়া আইফোন বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছেন। এর ব্যতয় ঘটলে অ্যাপলকে প্রতিদিন ১২ মিলিয়ন ব্রাজিলিয়ান রিয়াল বা ২৩ লাখ ডলার জরিমানা গুনতে হবে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ব্রাজিলের বিচার বিভাগ বলছে, অ্যাপল অসম্পূর্ণ পণ্য দিয়ে গ্রাহকের সাথে তামাশা করছে। সম্প্রতি, বাজারে বৈষম্যমূলক পদ্ধতি চালুর অভিযোগ আনার পর দেশটির কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

নিষেধাজ্ঞার বিষয়ে আদালতের দ্বারস্থ হচ্ছে অ্যাপল। টেক জায়ান্ট কোম্পানিটি বলছে বলছে, ব্যবহারকারীরা চার্জিং ও ডিভাইস কানেকশনের বিভিন্ন উপায় সম্পর্কে ভালো করেই জানে। এর আগেও ব্রাজিলে এ সংক্রান্ত মামলা জিতেছে অ্যাপল। 

এখন, অ্যাপল যদি তাদের আইফোন বিক্রি বন্ধ করে দেয় অথবা চার্জারসহ স্মার্টফোন বিক্রি করে, তাহলে এই জরিমানা থেকে মুক্তি পাওয়া যাবে।এবারই প্রথম নয়, এর আগেও চার্জার ছাড়া আইফোন ১২ সিরিজের মোবাইল বিক্রির জন্য ব্রাজিলে জরিমানার মুখে পড়েছিল অ্যাপল। সে সময় অ্যাপলকে ১৯ লাখ ডলার জরিমানা গুনতে হয়েছিল। 

বিভি/এসআই

মন্তব্য করুন: