• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পঞ্চম বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের নিবন্ধন শুরু

প্রকাশিত: ১৯:৫৬, ২০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:৫৭, ২০ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পঞ্চম বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের নিবন্ধন শুরু

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)’র আয়োজনে  পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হবে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’। উদ্ভাবনীমূলক পণ্য ও সেবা প্রকল্পসমূহকে স্বীকৃতি দিতে এবারের আসরে মোট ৩৬ ক্যাটাগরিতে ১০৮টি পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছে বেসিস। আয়োজনে পুরষ্কারপ্রাপ্তদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-এর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ থাকবে বলে জানিয়েছে বেসিস। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেসিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলা হয়, প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস-এর অফিশিয়াল ওয়েবসাইট bnia.basis.org.bd তে আগ্রহীদের নিবন্ধন করতে হবে। ২০ সেপ্টেম্বর থেকে আগামী ২ অক্টোবর পর্যন্ত চলবে নিবন্ধন কার্যক্রম। 

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাগুলোকে প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করি এবং তাদের স্বীকৃতি ও উৎসাহ দেওয়ার লক্ষ্যে পুরস্কার দিয়ে থাকি। এসব পণ্য ও সেবা দেশের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে আমাদের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা প্রকাশ করে। এবারের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে কার্যকরী প্রকল্পগুলোকে বিশেষভাবে বিবেচনা করা হবে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২-এর আহ্বায়ক ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসান বলেন, বিগত চারটি বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের তুলনায় এ বছর আরও বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আশা করি এবারের পুরস্কৃত পণ্য ও সেবাগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডসেও আগের বছরগুলোর তুলনায় বেশি পুরস্কৃত হবে এবং বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি সমুজ্জ্বল করবে।

অনুষ্ঠানে বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সহ-সভাপতি শাহ ইমরাউল কায়ীশ, বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সহ-সভাপতি উত্তম কুমার পাল, বেসিস পরিচালক তানভীর হোসেন খান প্রমুখ উপস্থিতর ছিলেন।


 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2