• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

যেভাবে মোবাইল দিয়ে ডিম সেদ্ধ করবেন! (ভিডিও)

প্রকাশিত: ১৯:০৭, ১৪ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ

মুঠোফোনের পাশে ডিম রাখলেন, কোন গ্যাস, আগুন চুলা জালানো ছাড়াই সিদ্ধ হয়ে গেল। বিষয়টি অবাক করার মতো!আসলেই কি সম্ভব ডিম! বিষয়টি নিয়ে একটু অর্ন্তজালে ঘাটঘাটি করলে দু’চারটি ভিডিও চোখে পড়বে। যেখানে মোবাইল দিয়ে ডিম সিদ্ধ করতে দেখা যাচ্ছে। 

প্রথমে একটি কড়াই তে একটি ডিম ভেঙ্গে কড়াতে দেওয়া হলো। তারপর, স্যামসাং এস৬ মডেলের একটি ফোন ক্রেনের সাহাযে কড়াই এর উপর রাখা হলো। তারপর ফোনে একটি ভিডিও চালু করে রাখা হলো। প্রায় ছয় ঘন্টা পর ডিমটি প্রায় সিদ্ধ হয়ে যায়। এরপর তৃপ্তিসহকারে ডিম খাচ্ছেন ঔ ব্যাক্তি। 

অন্য ভিডিওতে দেখা যায়, একজন ব্যক্তি কড়াইতে ডিম ছেড়ে দিয়ে পাশে ৮ টি মোবাইল ফোন কথা বলা অবস্থায় রাখেন। ফোনের রেডিয়েশনের মাধ্যমে ডিমটি ভাজা হয়ে গেছে।  অনেকেই বলছেন, ব্যবহারকারীর মস্তিষ্কের কেমন ক্ষতি হতে পারে, তা বোঝানোই ছিল এই ভিডিওর উদ্দেশ্য।

তবে, স্টারহাব.কম বলছে, অন্য কথা। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, মুঠোফোন আণুবীক্ষণিক পরিমাণে তেজস্ক্রিয়তা নিঃসরণ করে, যা মানবদেহ বা মস্তিষ্ক তো দূরের কথা, কোনো কিছুর জন্যই ক্ষতিকর নয়। মুঠোফোন থেকে নিঃসরিত তেজস্ক্রিয়তা থেকে যদি ডিমের খোসাও সামান্য উষ্ণ করতে চান, তবে কয়টি মুঠোফোন লাগবে জানেন? সাত হাজার মুঠোফোন একসঙ্গে রেখে সেগুলোর পাশে একটা ডিম রাখলে তবেই ডিমটি উষ্ণ হয়ে উঠতে পারে; সেদ্ধ তো যোজন যোজন দূরের পথ। মোদ্দাকথা, মুঠোফোন দিয়ে ডিম সেদ্ধর ভিডিওটি পুরোই ভুয়া।


 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2