• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সার্চে আপত্তিকর ছবি এলে স্বয়ংক্রিয়ভাবে ঝাপসা করবে গুগল

প্রকাশিত: ১৮:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সার্চে আপত্তিকর ছবি এলে স্বয়ংক্রিয়ভাবে ঝাপসা করবে গুগল

যে কোন অজানা তথ্য খুঁজতে গুগলে ঢুঁ মারা ছাড়া হয়ত কার্যকরী বিকল্প এখনো তৈরি হয়নি। আনন্দ বিনোদন থেকে মহাকাশ কি নেই গুগল মামার ভান্ডারে। কোন কিছুর প্রয়োজন হলে কাঙ্খিত বিষয় বা বস্তুর নাম বা কিওয়ার্ দিয়ে সার্ দিলেই তথ্য এবং সাথে প্রয়োজনীয় অনেক লিংক পেইজ পাওয়া যায়। 

কিন্তু কখনো কখনো পড়তে হয় মহা বিপদে। এই যেমন ধরুন, কোন একটা ছবি প্রয়োজন, সার্ দিলেন, কিন্তু কাঙ্খিত ছবির সাথে অনেক আপত্তিকর ছবি চলে আসল, যা আপনি মোটেও কল্পনা করেন নি। এমন লোক খুব কমই আছে হয়ত যারা এমন অবস্থার সম্মুখীন হয়নি। এবার এই সমস্যা থেকে উত্তোরনের উপায় আনলো গুগল। তথ্য খোঁজার (সার্চ) ফলাফলে স্বয়ংক্রিয়ভাবেই আপত্তিকর ছবি ঝাপসা করে দেবে গুগল। এক ব্লগ বার্তায় এমন সেবা নিয়ে আসার ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট গুগল।

এখন ১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীদের জন্য ‘সেফ সার্চ ফিল্টার’ চালু রয়েছে গুগলে। এই বয়সীরা সাইনআপ করে গুগল ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবেই নিরাপদ তথ্য অনুসন্ধানের ফিল্টার চালু হয়ে যায়। 

এখন নিরাপদ ইন্টারনেট ব্যবহারের পদক্ষেপ হিসেবে ছবি ঝাপসা করে ফলাফল দেখানোর সুবিধা আনছে গুগল। কোনো যন্ত্রে ‘সেইফ সার্চ ফিল্টার’ চালু না থাকলেও তথ্য অনুসন্ধান ফলাফলে আপত্তিকর ছবি ঝাপসা করে প্রদর্শন করবে গুগল।

গুগল বলছে, যেসব ব্যবহারকারীর ‘সেইফ সার্চ ফিল্টার’ চালু নেই, তাদের জন্য নতুন এ সেবা স্বয়ংক্রিয়ভাবেই চালু হবে। তবে সেটিংস থেকে এই অপশন পরিবর্তনও করা যাবে৷
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2