• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হোয়াটসঅ্যাপ ডেস্কটপেও আসছে ভয়েস ও ভিডিও কলের সুযোগ

প্রকাশিত: ১৯:৫০, ২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপ ডেস্কটপেও আসছে ভয়েস ও ভিডিও কলের সুযোগ

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ সুযোগ আনছে। ব্য়বহারকারীদের  কলিং ফিচারেই নতুন একটি ফিচার যোগ করছে হোয়াটসঅ্যাপ। আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহারী হলে ফিচারটি আপনার কাজে আসবে। 

ভারতীয় গণমাধ্যম টিভি৯ বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটি, উইন্ডোজ অ্যাপ ব্যবহারকারীদের জন্য কল লিঙ্ক তৈরির (Creating Call Links) ফিচার এনেছে। বর্তমানে, কিছু বিটা টেস্টারদের জন্য এই ফিচারটি চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপ কলিং উন্নত করতেই এই নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ টিম। লিঙ্কটি খুললে, যে কেউ কলে যোগ দিতে পারবেন।  হোয়াটসঅ্যাপ পর্যবেক্ষনকারী সাইট ওয়েবিটাইনফো বলছে,  এই ফিচারটি Windows 2.2307.3.0 আপডেটের হোয়াটসঅ্যাপ বিটায় পাওয়া যাবে।

এই ফিচারটি গুগল মিটের (Google Meet) মতো কাজ করবে। অর্থাৎ যে কোনও একজন লিঙ্ক তৈরি করে, বাকিদের মধ্য়ে শেয়ার করলেই তারাও সেই কলে জয়েন হয়ে যাবে। আপনি যতবার কথা বলতে চান, আপনাকে ততবার একটি করে নতুন লিঙ্ক বানাতে হবে। আপনি যদি কারও সঙ্গে কথা বলতে চান, তবে এই ফিচারটি আপনার জন্য় খুব কার্যকরী হবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি আপনি পাবেন কি-না তা দেখবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপের কল ট্যাবে একটি নতুন কল লিঙ্ক বিকল্প পাওয়া যাবে। কল ট্যাবে গিয়ে, এই ফিচারটি বর্তমানে আপনি পাবেন কি-না তা জানতে পারবেন। আপনার যদি এই ফিচারটি সক্রিয় থাকে এবং আপনি এটি ব্যবহার করতে চান, তবে ভয়েস এবং ভিডিও কলগুলির মধ্যে যে কোনও একটি বেছে নিতে পারেন। এছাড়াও, আপনি লিঙ্কটি কপি করে এবং হোয়াটসঅ্যাপ চ্যাটে শেয়ার করে অন্য় কাউকে সেই লিঙ্ক পাঠাতে পারেন, যাদের আপনি জয়েন করতে চান।

কল লিঙ্কে প্রাইভেসি পাওয়া যাবে:

আপনি যখনই একটি নতুন কল লিঙ্ক তৈরি করবেন, তখনই একটি অনন্য URL তৈরি হবে। এর সুবিধা হল, আপনার অনুমতি ছাড়া কেউ আপনার ব্যক্তিগত কলে যুক্ত হতে পারবে না। কল লিঙ্ক ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ কলের জন্য অন্য়দের আমন্ত্রণ (Invite)জানানো খুব সহজ হবে। এর জন্য, বার-বার নতুন লোক যুক্ত করার দরকার নেই। নতুন কল লিঙ্ক ফিচারটি পেতে এবং Windows 2.2307.1.0 আপডেট করতে WhatsApp বিটা ইনস্টল করতে হবে। আর তারপরেই আপনি কল লিঙ্ক ফিচারটি পেয়ে যাবেন। তবে আগামী দিনে এই ফিচারটির সুবিধা সব ব্যবহারকারীরাই পাবেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন: