• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মোবাইল মার্কেটের রাজত্বে ফিরছে নোকিয়া 

প্রকাশিত: ১৪:৩১, ১৩ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৩২, ১৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মোবাইল মার্কেটের রাজত্বে ফিরছে নোকিয়া 

ছবি: সংগৃহীত

এইচএমডি গ্লোবাল নোকিয়াকে অধিগ্রহণ করার পর আবারো ব্র্যান্ডটি ঘুরে দাঁড়াতে চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় এবার নতুন স্মার্টফোন বাজারে আনছে নোকিয়া। ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, শিগগিরই ভারতের বাজারে নোকিয়ার নতুন ফোন Nokia Magic Max হাজির হতে পারে।

সম্প্রতি বার্সেলোনায় MWC 2023 শীর্ষক ইভেন্টে মোট দুটি ফোনের ঘোষণা করে Nokia। সেই দুটি ফোনই ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ করা হবে অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনের থেকে অনেকটাই কম দামে।

ফোনটির নাম Nokia Magic Max এবং Nokia C99। এদের মধ্যে সবথেকে আগে লঞ্চ করা হতে পারে Nokia Magic Max, যার লুক ও ফিচার্স অনবদ্য। বিগত বেশ কিছু দিন ধরে ফোনটির একাধিক ফিচার, স্পেসিফিকেশন, এমনকি দাম পর্যন্ত ফাঁস হয়ে গেছে। সেই সব তথ্যই একনজরে দেখে নেওয়া যাক।

Nokia Magic Max: ফিচার ও স্পেসিফিকেশন: 

এই ফোনে দেওয়া হচ্ছে একটি ৬.৯ ইঞ্চির সুপার AMOLED ফুল টাচস্ক্রিন ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। কর্নিং গোরিলা গ্লাস ৭ দ্বারা সুরক্ষিত থাকবে এই ডিসপ্লে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাহায্যে।

সফটওয়্যার হিসেবে ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনের প্রসেসর পেয়ার করা থাকছে ৮ জিবি, ১২ জিবি এবং ১৬ জিবি পর্যন্ত র্যা ম ও ২৫৬ জিবি র্যা ম বা ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর 1১৪৪ এমপি। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে থাকছে ১৬ এমপি + ৫ এমপি সেন্সর। 

সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য Nokia Magic Max-এ একটি ৬৪ এমপি ফ্রন্ট ফেসিং সেন্সর থাকছে। ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৬৫০০ mAh ব্যাটারি দেওয়া হচ্ছে।

Nokia Magic Max: কবে লঞ্চ হতে পারে, সম্ভাব্য দাম: 

সুত্র বলছে, ২০২৩ সালের ২৮ এপ্রিল লঞ্চ করা হতে পারে Nokia Magic Max ফোনটি। যদিও অনেক মিডিয়া রিপোর্ট বলছে,  ফোনটি ১৮ নভেম্বর, ২০২৩-এ লঞ্চ করা হতে পারে। 
তবে যখনই লঞ্চ হোক না কেন, এই নোকিয়া ম্যাজিক ম্যাক্স ফোনের দাম হবে ৪০,০০০ টাকার আশপাশেই। 
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: