• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সরাসরি হোয়াটসঅ্যাপের সাথে কথা বলার পদ্ধতি!

প্রকাশিত: ১৯:০৩, ২৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
সরাসরি হোয়াটসঅ্যাপের সাথে কথা বলার পদ্ধতি!

ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপ তার পথচলা শুরু করার সময় বেশ কয়েকটা বছর কিছু বেসিক ফিচারের মধ্যেই সীমাবদ্ধ ছিল। কোভিড অতিমারির পর থেকে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি তার বাঁধা গতের বাইরে বেরিয়ে একাধিক ফিচার রোল আউট করতে শুরু করে। আর এখন মেটার এই প্ল্যাটফর্মটি প্রতি সপ্তাহেই একপ্রকার নিয়ম করে একের পর এক জরুরি ফিচার নিয়ে আসছে। বিগত কিছু মাসে কমিউনিটি, আগের থেকে আরও উন্নত গ্রুপ কলিং, এমনকি স্টেটাস আপডেটকেও ঢেলে সাজিয়েছে। 

তবে একটা জরুরি হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্যের কমতি কিন্তু বহু দিন ধরেই ছিল। ব্যবহারকারীদের মধ্যেও সেই বৈশিষ্ট্য ব্যবহারের প্রয়োজনীয়তা উদ্ভুত হয়েছিল অনেক দিন আগেই। অতঃপর সেই ফিচারই নিয়ে হাজির হল মেসেজিং প্ল্যাটফর্মটি। জানেন কী সেই ফিচার? সেটি হল হোয়াটসঅ্যাপের অফিসিয়াল চ্যাট অ্যাকাউন্ট। সেখান থেকে আপনাকে বিভিন্ন আপডেট পাঠানো হবে। সব মিলিয়ে আপনি এখন হোয়াটসঅ্যাপের সঙ্গেই হোয়াটসঅ্যাপ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের সেই অফিসিয়াল অ্যাকাউন্ট সমস্ত নতুন ফিচার সম্পর্কে ব্যবহারকারীদের আপডেটেড রাখবে। সমস্ত নতুন বৈশিষ্ট্য হাইলাইট করার পাশাপাশি কিছু নতুন টিপসও দেওয়া হবে সেই পেজ থেকে। হোয়াটসঅ্যাপ ট্রেকিং ওয়েবসাইট WABetaInfo-র প্রতিবেদন অনুযায়ী, মেটা বেশ কিছুদিন ধরেই এই বৈশিষ্ট্য নিয়ে কাজ করছিল এবং এখন সেটি লাইভ হয়ে গেছে। হোয়াটসঅ্যাপের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে প্রাপ্ত যে কোনও মেসেজ আপনি প্রথমবার খুললে আপনাকে সেই চ্যাট এবং তার উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হবে।

হোয়াটসঅ্যাপের অন্যান্য চ্যাটের ক্ষেত্রে ঠিক যেমনটা হয়, এক্ষেত্রে আপনি অ্যাপটির সঙ্গেও কথোপকথনগুলি আর্কাইভ করতে পারেন।আবার পছন্দ না হলে সেগুলি ব্লকও করতে পারেন। হোয়াটসঅ্যাপের অফিসিয়াল চ্যাট অ্যাকাউন্ট থেকে প্রথম যে মেসেজটি পাঠানো হচ্ছে, সেটি ডিসঅ্যাপিয়ারিং মেসেজ সম্পর্কে। এই ফিচারটি রোল আউট করা হয়েছিল প্রায় এক বছর আগে। অফিসিয়াল হোয়াটসঅ্যাপ চ্যাট অ্যাকাউন্ট বিভিন্ন গ্রাহকদের কাছে বিভিন্ন সময়ের ভিত্তিতে পৌঁছবে বলে জানা গেছে। 

এক্ষেত্রে আর একটি বিষয় মনে রাখতে হবে যে, হোয়াটসঅ্যাপের অফিসিয়াল অ্যাকাউন্টটি আপনি আপনার চ্যাট লিস্ট থেকে খুঁজে পাবেন না। যতক্ষণ না পর্যন্ত হোয়াটসঅ্যাপ আপনাকে মেসেজ করছে, ততক্ষণ এই ফিচার খুঁজে পাওয়ার কোনও সম্ভাবনা নেই। প্রসঙ্গত, এই মুহূর্তে হোয়াটসঅ্যাপের মূল প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম কাছে এমনই একটি ফিচার রয়েছে। একটি অফিসিয়াল টেলিগ্রাম অ্যাকাউন্ট রয়েছে, যেখান থেকে ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সময়ে একাধিক নতুন ফিচার, বিভিন্ন টিপস শেয়ার করা হয়।

বিভি/ এসআই

মন্তব্য করুন: