• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপে আসছে চ্যানেল খোলার ফিচার, করা যাবে ভিডিও পোস্ট

প্রকাশিত: ১৫:২২, ৭ এপ্রিল ২০২৩

আপডেট: ১৫:২৩, ৭ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে আসছে চ্যানেল খোলার ফিচার, করা যাবে ভিডিও পোস্ট

ছবি: সংগৃহীত

বর্তমানে স্মার্টফোন ব্যবহার করেন অথচ হোয়াটসঅ্যাপ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। হোয়াটসঅ্যাপ এমন একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, যা লক্ষ লক্ষ লোক ব্যবহার করে। ব্যবহারকারীদের ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য, হোয়াটসঅ্যাপ ঘন ঘন আপডেটের সঙ্গে নতুন নতুন ফিচার আনতে থাকে। সংস্থাটি এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যা জানলে আপনি চমকে উঠবেন।এবার থেকে আপনি ইউটিউব-এর পাশাপাশি হোয়াটসঅ্যাপেও চ্যানেল তৈরি করতে পারবেন। ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘WhatsApp Channels’ ফিচার। 

হোয়াটসঅ্যাপে শীঘ্রই চ্যানেল ফিচার আসবে:

হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়েবসাইট ওয়েবিটাইনফোর প্রতিবেদনে বলা হয়েছে,  হোয়াটসঅ্যাপে চ্যানেলগুলি স্ট্যাটাস ট্যাবের মধ্যে আলাদা আলাদাভাবে কাজ করবে। এই বিভাগটিকে ‘আপডেট (Update)’ বলা হবে। 
ভবিষ্যতে স্ট্যাটাস ট্যাবে, স্ট্যাটাস আপডেটের জন্য একটি নতুন ইন্টারফেস থাকবে। প্রাইভেসির জন্য WhatsApp চ্যানেল ব্যবহারকারীর ফোন নম্বর এবং অন্যান্য তথ্য দেখানো হবে না।

একটি চ্যানেলের মধ্যে প্রাপ্ত বার্তাগুলিকে এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হবে । এর অর্থ হল যে দিচ্ছে আর যে দেখছে, তারা ছাড়া বাকি কেউ পড়তে পারবে না। অর্থাৎ ম্যাসেজ পাঠানো নিয়ে ব্যবহারকারীরা নিশ্চিন্ত থাকতে পারে।

WhatsApp Channels-এর ফিচার:

হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা যে চ্যানেলে সাবস্ক্রাইব করতে চান, তা কন্ট্রোল করতে পারবেন।  WaBetaInfo-এর মতে, তারা কাকে ফলো করেছে এবং কাকে তারা নিজেদের কন্ট্যাক্টে যুক্ত করেছে তা কেউ দেখতে পারবে না। হোয়াটসঅ্যাপ চ্যানেল হ্যান্ডেলগুলিকেও সাপোর্ট করবে, যাতে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের মধ্যে তাদের নাম লিখে একটি নির্দিষ্ট WhatsApp চ্যানেল ফলো করতে পারে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: