• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছিদ্র ও বাটন ছাড়াই বিশ্বের প্রথম স্মার্টফোন! চার্জিং-হেডফোন জ্যাক গোঁজা হয় কীভাবে?

প্রকাশিত: ১৬:১৫, ১৬ এপ্রিল ২০২৩

আপডেট: ১৬:২৩, ১৬ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
ছিদ্র ও বাটন ছাড়াই বিশ্বের প্রথম স্মার্টফোন! চার্জিং-হেডফোন জ্যাক গোঁজা হয় কীভাবে?

ছবি: সংগৃহীত

এখন অনেক ফোনই আছে, যেগুলিতে আইপি রেটিং দেওয়া হয়। ধুলো এবং পানি থেকে সুরক্ষিত রাখার জন্য এই রেটিং দেওয়া হয় ফোনগুলিতে। তবে এবার এমনই একটা ফোন আসছে, যাতে কোনও ছিদ্র থাকবে না। ফোনের নাম Meizu Zero। ফোনটিতে একটাও ছিদ্র নেই এবং এর বডি সম্পূর্ণরূপে সিল করা রয়েছে। তার কারণে এতে কখনও ধুলো এবং জল প্রবেশ করতে পারে না। 

আরও পড়ুন: 

 

Meizu Zero: এক অদ্ভুত স্মার্টফোন

২০১৯ সালে চিনের বাজারে লঞ্চ করা হয় Meizu Zero নামক স্মার্ট ফোনটি। কোম্পানির দাবি, ফোনের স্পিকার বা চার্জিংয়ের জন্য়ও এতে কোনও ছিদ্র দেওয়া হয়নি। ফোনটির পাওয়ার এবং ভলিউম বাটনগুলির জন্য সাইডে রয়েছে একটি বিশেষ টাচ প্যানেল। স্পিকারের জন্য ডিসপ্লেতেই একটি অপশন রয়েছে। ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে এই ফোনটি। ফিজ়িক্যাল সিমের পরিবর্তে এতে রয়েছে e-SIM। এছাড়াও ধুলো এবং জল থেকে সুরক্ষিত থাকার জন্য ফোনটি আইপি ৬৮ (IP68) রেটিং প্রাপ্ত।

Meizu Zero: স্পেসিফিকেশন

ফিচার ও স্পেসিফিকেশনের দিক থেকে Meizu Zero ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ৭ অপারেটিং সিস্টেম। ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চির এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে, যার রেজ়োলিউশন ১০৮০×২১৬০ পিক্সেল। ২.৫ডি কার্ভড গ্লাস প্রোটেকশন দেওয়া হয়েছে ফোনটিতে। পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর দ্বারা চালিত হবে ফোনটি। গ্রাফিক্সের জন্য এই হ্যান্ডসেটে রয়েছে অ্যাড্রিনো ৬৩০ জিপিইউ। 
ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। ফোনের পিছনে রয়েছে একটি ১২MP সেন্সর এবং আর একটি ২০MP টেলিফটো লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ২০MP ফ্রন্ট ফেসিং সেন্সর। 

বায়োমেট্রিক সিকিওরিটির জন্য রয়েছে ফেস আনলক ফিচার। কানেক্টিভিটির জন্য একটি ১৮ W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে।
বিশ্ববাজারে ফোনটিকে নিয়ে আসা হয় ১,২৯৯ মার্কিন ডলারে। তবে ফোনটি সে ভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। তাই, Meizu Zero ফোনটি এর মধ্যেই বাজার থেকে তুলেও নেওয়া হয়েছে।
আরও পড়ুন: 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2