• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বৈধপথে বিকাশে রেমিটেন্স আসার প্রবৃদ্ধি প্রায় ৭০%

প্রকাশিত: ১৯:৩৯, ৩০ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
বৈধপথে বিকাশে রেমিটেন্স আসার প্রবৃদ্ধি প্রায় ৭০%

রমজান ও ঈদ উপলক্ষ্যে এবার বিকাশে রেমিটেন্স আসার হার বেড়েছে প্রায় ৭০ শতাংশ। ৯০টিরও বেশি দেশ থেকে সাড়ে ছয় লক্ষ প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠিয়েছেন প্রবাসীরা। বিশ্বব্যাপী বিকাশের মানি ট্রান্সফার পার্টনারদের মাধ্যমে নিজেদের সুবিধামতো সময়ে মোবাইল ওয়ালেট কিংবা এজেন্ট পয়েন্ট থেকে বৈধপথে রেমিটেন্স পাঠানোর এই সুবিধা ক্রমশই প্রবাসীদের আস্থা ও জনপ্রিয়তা অর্জন করছে।

এদিকে, প্রিয়জনের পাঠানো রেমিটেন্সের উপর প্রতি হাজারে ২৫ টাকা সরকারী প্রণোদনাসহ পুরো অর্থ মুহূর্তেই পেয়ে যাচ্ছেন দেশে থাকা স্বজনেরা। তা দিয়ে তাঁরা ঈদের কেনাকাটা সেরেছেন অনায়াসে। পাশাপাশি, বিকাশের মাধ্যমে বিভিন্ন ইউটিলিটি সেবার বিল পরিশোধ, টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান বা সরকারি সেবার ফি পরিশোধ, যাকাত-ফিতরা, অনুদান প্রদানসহ অসংখ্য সেবা নিয়েছেন ঘরে বসেই। এছাড়া, দেশজুড়ে ছড়িয়ে থাকা ৩ লক্ষ ৩০ হাজার এজেন্ট পয়েন্ট থেকে প্রয়োজনমতো যেকোনো সময় ক্যাশ আউট সুবিধাও গ্রহণ করেছেন।

বৈধপথে বিকাশের মাধ্যমে তাৎক্ষণিক, ঝামেলাহীন ও নিরাপদ রেমিটেন্স সেবা দেশের রেমিটেন্স প্রবাহে গতিশীলতা এনেছে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভকে শক্তিশালী করছে।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2