• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নির্ভুল ও নিখুঁত Email লিখবে জিমেইলের AI নির্ভর ফিচার ‘Help Me Write’

প্রকাশিত: ২০:৩৩, ১১ মে ২০২৩

আপডেট: ২০:৩৪, ১১ মে ২০২৩

ফন্ট সাইজ
নির্ভুল ও নিখুঁত Email লিখবে জিমেইলের AI নির্ভর ফিচার ‘Help Me Write’

ছবি: সংগৃহীত

ব্যবহারকারীদের জিমেইল লেখার অভিজ্ঞতাকে আরো বাড়িতে দিতে নতুন এক ফিচারের ঘোষণা দিলো গুগল। নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা আরো নির্ভূল ও নিখুত ইমেইল লিখতে পারবে। বুধবার Google I/O ২০২৩ শীর্ষক ইভেন্টেরই জিমেলের জন্য এই AI ফিচারের ঘোষণা করেছে গুগল। নতুন ফিচারের নাম ‘Help Me Write’। ইউজারের ইনপুট অনুযায়ী, এই ফিচার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্য নিয়ে ইমেল ড্রাফ্ট জেনারেট করবে।

Help Me Write ফিচারটি ব্যবহার করা খুবই সহজ। তার জন্য ব্যবহারকারীদের একটি ইমেল টাইপ করা শুরু করতে হবে এবং তারপর Help Me Write বাটনে ক্লিক করতে হবে। তারপরই AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সটি ইমেল জেনারেট করবে। পরবর্তীতে ইউজার তা এডিট এবং চূড়ান্ত করতে পারবেন।

ইমেল সংক্রান্ত একাধিক টাস্কের জন্য কাজে লাগবে এই Help Me Write আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর ফিচারটি। খুব দ্রুত কোনও Thank You নোট পাঠাতে, মিটিং শিডিউল করতে-সহ আরও একাধিক জরুরি কাজ। শুধু তাই নয়। এই AI ফিচারটি খুব সাধারণ কিছু কাজের জন্যও ইমেল টেমপ্লেট জেনারেট করতে পারবে। সেই তালিকায় রয়েছে কোনও চাকরির অ্যাপ্লিকেশন পাঠানো বা কোথাও পাঠানো টাকা রিফান্ড বা অন্যান্য আর্থিক ব্যবস্থার জন্য কোনও অনুরোধ করা। 

তবে এই Help Me Write ফিচারটি এখনই ব্যবহার করতে পারবেন না জিমেল ইউজাররা। কারণ, এই বৈশিষ্ট্য এখনও ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। যখন এই ফিচার সকলের ব্যবহার উপযোগী হবে, তখন ইমেল লেখার ক্ষেত্রে অনেকটাই সময় বাঁচাতে সাহায্য করবে। AI প্রতিটা মুহূর্তে নতুন কিছু শিখছে এবং পরিণত হচ্ছে। তাই ভবিষ্যতে তা যে আরও বহু মানুষের সহায়ক হয়ে উঠবে, সে কথা বলার অপেক্ষা রাখে না।

Help Me Write ব্যবহারের কিছু টিপস

* আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা AI-কে আপনি যত ইনপুট দেবেন, সে আপনাকে ততই ভাল উত্তর দিতে পারবে এবং তার মাধ্যমে আপনি অত্যন্ত ভাল ইমেল ড্রাফ্ট জেনারেট করতে পারবেন।

* AI আপনার জন্য যে ড্রাফ্ট জেনারেট করছে, তা এডিট করতে একফোঁটাও ভয় পাবেন না! তার কারণ হল AI নিজেই ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে, তাই এক্কেবারে নিখুঁত ইমেল লেখাটাও তার পক্ষে সম্ভব না-ও হতে পারে।

* একাধিক টাস্কের ক্ষেত্রে আপনার Help Me Write ব্যবহার করা উচিত। দ্রুত থ্যাঙ্ক ইউ নোট পাঠানো থেকে শুরু করে একটা মিটিং শিডিউল করা ইস্তক সবকিছুই আপনি করতে পারেন জিমেলের এহেল এআই ফিচারকে কাজে লাগিয়ে।

* AI কীরকম কাজ করছে তার ফিডব্যাক দিন। যত বেশি ফিডব্যাক আপনি দেবেন, ততই সে আপনার জন্য পারদর্শিতার সঙ্গে ইমেল ড্রাফ্ট করতে সক্ষম হবে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2