• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পাকিস্তানে এখনো বন্ধ ফেসবুক, টুইটার, ইউটিউব; জিও নিউজ

প্রকাশিত: ১৭:৫১, ১৩ মে ২০২৩

ফন্ট সাইজ
পাকিস্তানে এখনো বন্ধ ফেসবুক, টুইটার, ইউটিউব; জিও নিউজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর থেকে পাকিস্তানে সহিংসতা ছড়িয়ে পড়ে পাকিস্থানে। পরে সামাজিক মাধ্যম ফেসবুক সহ ইন্টারনেট বন্ধ করে দেয় পাকিস্থান সরকার।  শনিবার (১৩ মে) জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানে ইন্টারনেট সংযোগ চালু  করা হলেও এখনো বন্ধ রয়েছে ফেসবুক-ইউটিউব ও টুইটার।

জিও নিউজ বলছে, পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিআইটিএ)’র একজন মুখপাত্র বলছে সামাজিক মাধ্যম গুলো পুনরায় চালু করতে এখনো কোনো নির্দেশনা দেওয়া হয়নি। শুক্রবার (১২ মে) আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিন পান ইমরান। এদিন হাইকোর্টে দুই বিচারপতির বেঞ্চে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়। এসময় পিটিআই প্রধানের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন পাওয়ার পর শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে তাকে আবারও গ্রেফতার করা হতে পারে এমন  আশঙ্কায় প্রায় ১১ ঘণ্টা আদালতের ভেতরেই অবস্থান করেন ইমরান খান। খবর ডন ও জিও নিউজের। পরে গভীর রাতে সারা দিন ধরে অপেক্ষমাণ উদ্বেলিত দলীয় কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতা না দিয়েই তিনি লাহোরের পথে রাজধানী ইসলামাবাদ ত্যাগ করেন।

ইমরানকে ফের গ্রেফতার করা হলে দলীয় কর্মীদের সম্ভাব্য প্রতিবাদের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছিলেন তিনি। তার আহ্বানে সাড়া দিয়ে পিটিআই কর্মীরা সারাদিন ধরে রাস্তায় অবস্থান নিয়ে ছিলেন। লাহোরে যাওয়ার পথে ইমরান জানান, লাহোরের উদ্দেশ্যে তার ইসলামাবাদ ছাড়ার পদক্ষেপে ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক বাধা দেওয়ার ব্যাপক চেষ্টা চালান। বাইরে বের হওয়া অত্যন্ত বিপজ্জনক দাবি করে তিনি ইমরানকে তিন ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখেন।

আইএইচসির পৃথক বেঞ্চ পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের ওপর সাময়িক নিষেধাজ্ঞা দিয়ে তাকে বড় ধরনের স্বস্তি দিয়েছে। পাশাপাশি তোষাখানা মামলার বিচার জুনের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত স্থগিত করেছে। লাহোরের বাড়ির উদ্দেশ্যে রওনা হওয়ার সময় এক ভিডিওবার্তায় ইমরান জাতির প্রতি ‘ব্যাপক প্রতিবাদের জন্য প্রস্তুত থাকার’ আহ্বান জানান।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2