• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চ্যাট আরো সুরক্ষিত রাখতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

প্রকাশিত: ১৭:০৪, ১৬ মে ২০২৩

ফন্ট সাইজ
চ্যাট আরো সুরক্ষিত রাখতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের চ্যাটকে 'ব্যক্তিগত এবং সুরক্ষিত' রাখতে নতুন চ্যাট লক বৈশিষ্ট (WhatsApp Chat Lock Feature) চালু করছে। নতুন বৈশিষ্টটি ব্যবহারকারীদের 'গোপন চ্যাট'কে সুরক্ষার একটি অতিরিক্ত স্তরে আড়াল করে রাখবে।

এই 'লকড চ্যাট'-এর সঙ্গে সম্পর্কিত যে কোনও নতুন বিজ্ঞপ্তি লুকানো থাকবে এবং ব্যবহারকারীদের তাদের ডিভাইসের পাসওয়ার্ড বা বায়োমেট্রিক তথ্য (যেমন, ফিঙ্গারপ্রিন্ট চাট বা ফেসিয়াল রিকগনিশন) ভেরিফাই করতে হবে।

একটি ব্লগ পোস্টের মাধ্যমে নতুন বৈশিষ্টটি চালু করার সময়, হোয়াটসঅ্যাপ বলেছে, "আমরা মনে করি এই বৈশিষ্টটি সেই সমস্ত ইউজারদের জন্য দুর্দান্ত হবে যাদের পরিবারের সদস্যদের সঙ্গে মাঝে মধ্যেই তাদের ফোনটি শেয়ার করতে হয়। এই বৈশিষ্টের সাহায্যে আপনি ফোন শেয়ার করলেও আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট গোপনই থাকবে।"

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করে এবং এটি কীভাবে কাজ করবে তা দেখানোর জন্য একটি ভিডিও প্রকাশ করেছে।  হোয়াটসঅ্যাপ আগামী কয়েক মাসে চ্যাট লকের আরও বিকল্প যুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছে। নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে আপনার ডিভাইসে চ্যাট লক করার ক্ষমতা এবং আপনার লক করা চ্যাটের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করার ক্ষমতা অন্তর্ভুক্ত থাকবে যা আপনার ফোনের পাসওয়ার্ড থেকে আলাদা হবে৷ নতুন চ্যাট লক বৈশিষ্টটি iOS এবং Android উভয় ক্ষেত্রেই পাওয়া যাবে।

কীভাবে অ্যাক্টিভ করবেন হোয়াটসঅ্যাপের চ্যাট লক ফিচার? দেখে নিন:

হোয়াটসঅ্যাপে আপনার চ্যাট লক কিভাবে অ্যাক্টিভ করবেন?
১) আপনি যে কনট্যাক্ট বা গ্রুপকে লক করতে চান তার নামের উপর আলতো ট্যাপ করুন।
২) যোগাযোগের বিবরণের পেজে চ্যাট লক বিকল্পে ট্যাপ করুন।
৩) এবার আপনি বায়োমেট্রিক বিবরণ বা আপনার পাসওয়ার্ড ব্যবহার করে আপনার চ্যাট লক করতে চান কিনা তা বেছে নিন৷
৪) আপনার ফোন পাসওয়ার্ড বা বায়োমেট্রিক বিবরণ দিয়ে এবং আপনার ব্যক্তিগত চ্যাট লক করা হবে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: