• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হতাশ ইডেন ছাত্রী মুক্তার চাকরি দিলো আইসিটি ডিভিশন

প্রকাশিত: ১৩:৪৩, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
হতাশ ইডেন ছাত্রী মুক্তার চাকরি দিলো আইসিটি ডিভিশন

শত চেষ্টারপরও চাকরি না পেয়ে সার্টিফিকেট পুড়িয়ে প্রতিবাদকারী ইডেন কলেজ শিক্ষার্থীর হতাশা ঘুচতে তার পাশে দাঁড়িয়েছেন আইসিটি ডিভিশন। 

অনলাইনে মুক্তার সার্টিফিকেট পুড়িয়ে ভিডিও ভাইরাল হওয়ার পর আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বাংলাদেশে কম্পিউটার কাউন্সিলে স্ট্যাবলিশমেন্ট অভ সিকিউরড ইমেইল ফর গভঃ অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার প্রকল্পের ‘কন্টেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড সোশ্যাল কমিউনিকেশন অফিসার’ হিসেবে নিয়োগ দিয়েছেন। ছয় মাস মেয়াদী প্রকল্পে এই পদে ৩৫ হাজার টাকা মাসিক বেতনে আগামী ৪ জুন থেকে কর্মক্ষেত্রে যোগ দেবেন মুক্তা।

চাকরি পেয়ে অশ্রুসিক্ত মুক্তা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মুক্তা। একজন প্রতিমন্ত্রী ফেসবুক ভিডিও দেখে নাগরিকের ক্ষোভ-দুঃখ হতাশা দূর করতে তাকে খুঁজে এনে ব্যক্তিগত উদ্যোগে চাকরির ব্যবস্থা করবেন তা এখনো তার কাছে বিস্ময়ের বলে মন্তব্য করেন তিনি।

অপরদিকে প্রতিমন্ত্রী পলক বলেছেন, যথাযথ শিক্ষাগ্রহণ করলে বাংলাদেশে কোনো শিক্ষিত তরুণ-তরুণী বেকার থাকবে না। তারুণ্যের শক্তি বাংলাদেশের শক্তি। দক্ষতা আর মেধা দিয়ে নিজেকে তৈরি করতে পারলে সবাই তাদের পেছনে পেছনে ঘুরবে। আইসিটি বিভাগ তরুণদের প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করছে এবং ভবিষ্যতেও করবে। তরুনরা যেন হতাশাগ্ৰস্ত না হয় এবং আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে পারে সেজন্য আমরা প্রশিক্ষণসহ বিভিন্নভাবে সহায়তা দিচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই একটা কথা বলেন, চাকরির পেছনে না ঘুরে, উদ্যোক্তা হন। আর উদ্যোক্তা হওয়ার জন্য সরকার সবধরনের সহায়তা দিচ্ছে বলেও তিনি জানান।

এসময় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার এবং স্ট্যাবলিশমেন্ট অভ সিকিউরড ইমেইল ফর গভঃ অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার প্রকল্প পরিচালক সাইফুল আলম খান উপস্থিত ছিলেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2