• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টুইটারের নিরাপত্তা প্রধানের পদত্যাগ

প্রকাশিত: ২২:২৬, ২ জুন ২০২৩

ফন্ট সাইজ
টুইটারের নিরাপত্তা প্রধানের পদত্যাগ

চাকরি ছেড়েছেন মাইক্রোব্লগিং সাইট টুইটারের নিরাপত্তা প্রধান। বৃহসপতিবার (২ জুন) মেইলে তাঁর পদত্যাগ পত্র পাঠান তিনি। আল জাজিরা বলছে, নিয়োগ পাওয়ার এক বছরের মাথায় চাকরি ছাড়লেন টুইটারের নিরাপত্তা প্রধান এলা। তার পদত্যাগ পত্রের জবাবে টুইটার থেকে একটি ‘বিষ্ঠার ইমোজি’ পাঠানো হয় তাকে।

প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে টুইটারের বিরুদ্ধে ‘ক্ষতিকারক কন্টেন্ট’ বৃদ্ধির অভিযোগ তুলছে একটি পক্ষ। তাদের দাবি, মার্কিন ধনকুবের ইলন মাস্ক টুইটার কিনে নেয়ার পর থেকেই এই অবস্থা দেখা যাচ্ছে। যদিও মাস্ক বিষয়টি অস্বীকার করে জানিয়েছেন, তিনি মূলত সবাইকে কথা বলার সুযোগ দিতে চান। কারও কথা ভালো লাগছে না মানেই এই না যে তিনি ঘৃণা ছড়াচ্ছেন। 

তবে এই সমালোচনার মধ্যেই টুইটারের ‘ট্রাস্ট এন্ড সেফটি’ বিভাগের প্রধান এলা পদত্যাগের ঘোষণা দিলেন। তিনি যদিও টুইটারে নিয়োগ পেয়েছিলেন বিভাগ প্রধানের সহকারী হিসাবে। তবে গত নভেম্বর মাসে সাবেক প্রধান ইয়োয়েল রোথ পদত্যাগ করলে, এলাকে নিরাপত্তা বিভাগের প্রধান করা হয়। টুইটারের কন্টেন্ট নীতিমালা দেখভাল করতেন তিনি। 

এলার পদত্যাগ নিয়ে ইলন মাস্ক কোনো মন্তব্য করেননি। গত মাসেই টুইটারের নতুন সিইও নিয়োগের কথা জানিয়েছেন মাস্ক। এর মধ্য দিয়ে টুইটারের কার্যক্রমও বদলে যাওয়ার আশা করা হচ্ছে। ইলন মাস্ক টুইটার কিনে নিয়েই হাজার হাজার কর্মীকে ছাটাই করেছেন। 

তার দাবি ছিল যে, টুইটারে অপ্রয়োজনীয় বহু কর্মী রয়েছে। তাদের ছাড়াই টুইটার ভালোভাবে চলতে পারবে বলেও মন্তব্য করেছিলেন মাস্ক। টুইটার কিনে নেয়ার সাত মাস পর মাস্কের ধারণাকে সঠিক বলেই মনে হচ্ছে। যদিও ইলন মাস্কের অধীনে টুইটারকে নিরাপদ ভাবছেন না অনেক সমালোচকই।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: