• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চ্যাটজিপিটি’র সিইও’র সাথে নরেদ্র মোদীর বৈঠক

প্রকাশিত: ১৮:৩৩, ৯ জুন ২০২৩

ফন্ট সাইজ
চ্যাটজিপিটি’র সিইও’র সাথে নরেদ্র মোদীর বৈঠক

ওপেন এআই (AI) সিইও স্যাম অল্টম্যান ভারতে রয়েছেন এবং ভারতে এআই এর ভবিষ্যত এবং এর ক্ষতিকর দিকগুলি নিয়ে আলোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন। আইআইআইটি দিল্লিতে ডিজিটাল ইন্ডিয়া ডায়ালগ ইভেন্টের পর তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তিনি উল্লেখ করেছেন যে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠকটি আনন্দদায়ক ছিল। মোদী কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) নিয়ে নিজের উৎসাহ প্রকাশ করেছেন।

অল্টম্যান মিটিং নিয়ে তার সন্তুষ্টি প্রকাশ করেছেন, উল্লেখ করেছেন যে এটি দুর্দান্ত এবং মজাদার ছিল। তিনি AI এবং এর উপকারিতা সম্পর্কে মোদীর উৎসাহ এবং চিন্তাশীল অন্তর্দৃষ্টির প্রশংসা করেছেন।

অল্টম্যান এবং প্রধানমন্ত্রী মোদী ভারতে AI এর সম্ভাবনা এবং সুযোগগুলির পাশাপাশি এই উদীয়মান প্রযুক্তির খারাপ দিকগুলিকে মোকাবিলা করার প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেছেন। অল্টম্যান শেয়ার করেছেন যে তাঁরা দেশের সম্ভাবনা, ভারতের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ এবং নেতিবাচক পরিণতি রোধে বৈশ্বিক প্রবিধানের গুরুত্ব সম্পর্কে কথা বলেছেন।

চ্যাট জিপিটি আসলে ওপেন AI এর চ্যাটবট। যা হল একটি এআই টুল, মেশিন লার্নিং ফিড-এর ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এই প্রযুক্তি। যা বিশ্বের ডেটা সংগ্রহ করে।

এই চ্যাটবট আপনার যেকোনও প্রশ্নের উত্তর সেকেন্ডের মধ্যে টেক্সট ফরম্যাটে দেয়। চ্যাট জিপিটির জনপ্রিয়তা দেখে, ওপেন এআই সম্প্রতি তাদের প্রফেশনাল প্ল্যান চালু করেছে। যাতে সাধারণ ব্যবহারকারীদের তুলনায় মানুষকে আরও ভাল পরিষেবা দেওয়া হবে বলে দাবি করছে কোম্পানিগুলি। মানে এখন চ্যাট জিপিটির পরিষেবা ব্যবহার করতে হলে টাকা লাগবে। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: