• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, সরাসরি এইচডি ভিডিও পাঠানোর সুযোগ

প্রকাশিত: ১২:৪৯, ১৩ জুন ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, সরাসরি এইচডি ভিডিও পাঠানোর সুযোগ

মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসে। প্রথমত, গ্রাহকের সুরক্ষা এবং দ্বিতীয়ত, নতুন ফিচারের মাধ্যমে গ্রাহকের অভিজ্ঞতা আরও মজবুত করতে সদা সচেষ্ট থাকে হোয়াটসঅ্যাপ।

এবার মেটার মেসেজিং প্ল্যাটফর্মটি একটি নতুন রিডিজ়াইনড ইমোজি কিবোর্ড নিয়ে আসছে Android-এর কিছু বিটা পরীক্ষকদের জন্য। এই নতুন বৈশিষ্ট্যের মাধ্যমে ইউজাররা কিবোর্ড উপরের দিকে স্ক্রল করতে পারবেন।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, তার ফলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের ইমোজি কিবোর্ডের একটা বড় এবং প্রশস্ত ভিউ পেয়ে যাবেন। 
এদিকে আবার ইমোজি কিবোর্ডের ক্ষেত্রে GIF, স্টিকার এবং অবতার সেকশনের মতো অন্যান্য ট্যাবগুলিকে উপরে প্লেস করা হয়েছে। তবে এই নতুন করে ডিজ়াইন করা ইমোজি কিবোর্ডটি সকল WhatsApp ব্যবহারকারী দেখতে পাবেন না। আপাতত তা কেবল কিছু বিটা পরীক্ষকই দেখতে পাবেন এবং সেটিকে কাজেও লাগাতে পারবেন। আগামী আর কয়েক সপ্তাহের মধ্যেই এটি সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে চলে আসবে বলে জানা গিয়েছে।

গত সপ্তাহে হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য আরও একটি অত্যন্ত জরুরি ফিচার নিয়ে হাজির হয়েছিল। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই মাধ্যমের জন্যই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি হাইডেফিনিশন তথা HD কোয়ালিটির ছবি পাঠানোর বিশেষ বৈশিষ্ট্য যোগ করেছে।

এবার থেকে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপে কোনও ছবি পাঠাতে তা আর ডকুমেন্ট আকারে পাঠাতে হবে না। সরাসরিই তারা এবার হোয়াটসঅ্যাপে এইচডি কোয়ালিটির ছবি পাঠাতে পারবেন।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: