• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বড় দু’দলের বৈঠকের বিপরীতে পাকিস্তানজুড়ে পিটিআই সমর্থিতদের বিক্ষোভ

প্রকাশিত: ০৯:৫৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বড় দু’দলের বৈঠকের বিপরীতে পাকিস্তানজুড়ে পিটিআই সমর্থিতদের বিক্ষোভ

পাকিস্তানে সরকার গঠনে নানা নাটকীয়তার মধ্যে প্রথম আনুষ্ঠানিক বৈঠক করেছেন পিএমএল-এন ও পিপিপির নেতারা। দুই পক্ষই দেশের রাজনৈতিক অস্থিতিশীলতা রক্ষায় ঐক্যমতে পৌঁছেছে। ফল পাল্টে দেয়ার অভিযোগ ও ইমরান খানের মুক্তি চেয়ে পিটিআই সমর্থিতরা দেশব্যাপী বিক্ষোভ করেছেন।

রবিবার পিপিপি চেয়ারম্যানের বিলাওয়াল ভুট্টো জারদারির বাসভবনে প্রতিনিধিদল নিয়ে উপস্থিত হন পিএমএল-এন নেতারা। সেখানে বৈঠকে জোট সরকারের বিষয়ে আলোচনা না হলেও দেশের রাজনৈতিক সংকট নিয়ে কথা হয়। এসময় রাজনৈতিক অস্থিতিশীলতা দূর করতে একমতে পৌঁছান দুই দলের শীর্ষ নেতারা। 

সোমবার সরকার গঠন সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যদিও এর আগেই পিপিপি নেতারা জানিয়েছেন বিলাওয়াল ভুট্টোকে প্রধানমন্ত্রী করা হলে মুসলিম লীগের সাথে সরকার গঠনে তাদের আপত্তি নেই। 

এদিকে ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে ফল পাল্টে দেওয়ার অভিযোগ এনেছেন। তাদের দাবি, আরও অন্তত ১৮টি আসনে তারা বিজয়ী হয়েছেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তাদের কারণে তা ভুলভাবে উপস্থাপন কর হয়। 

জাতীয় পরিষদ এবং দুটি প্রাদেশিক পরিষদে একক দল হিসেবে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ারও দাবি পিটিআই সমর্থিতদের। অন্যদিকে, ইমরান খানের মুক্তি ও নির্বাচনে কারচুপির অভিযোগে দেশব্যাপী বিক্ষোভ অব্যাহত রেখেছেন পিটিআই নেতা-কর্মী ও সমর্থকেরা।

বিভি/এজেড

মন্তব্য করুন: