• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ফিনল্যান্ডে স্কুলে বন্দুক হামলা, আহত ৩ শিশু

প্রকাশিত: ১৫:৩১, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৪০, ২ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ফিনল্যান্ডে স্কুলে বন্দুক হামলা, আহত ৩ শিশু

ফিনল্যান্ডের এক প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকহামলার ঘটনায় ১৩ বছর বয়সী তিন শিশু আহত হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১৩ বছর বয়সী এক শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে স্থানীয় সময় নয়টার দিকে এই ঘটনা ঘটে। ফিনিশ পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে রয়টার্স। পুলিশের মুখপাত্র রয়টার্সকে জানান, আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় ৯টার কিছু সময় আগে ভিয়েরতোলা স্কুলে হামলার ঘটনার পর পরই তারা সেখানে পৌঁছান। সে সময় স্থানীয় বাসিন্দাদের ঘরের ভেতরে অবস্থান করতে বলা হয়।

এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে। হামলার সময় ওই স্কুলে ৮০০ শিক্ষার্থী এবং ৯০ জন স্টাফ ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা ঘটনাস্থল থেকে দুটি অ্যাম্বুলেন্সকে বেরিয়ে যেতে দেখেছেন।

হামলায় আহত শিশুদের সবার বয়স ১৩ বছর বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে এবং তার বয়সও ১৩ বছর। ওই স্কুলের শিক্ষার্থীদের বয়স ৭ থেকে ১৫ বছর।

ভিয়েরতোলা স্কুলের অধ্যক্ষ সারি লাসিলা রয়টার্সকে বলেন, 'আপাতত কোনো বিপদ নেই'। তবে তিনি এ ঘটনার বিষয়ে আরও কোনো মন্তব্য করতে রাজি হননি।

ভানতা ফিনল্যান্ডের চতুর্থ বৃহত্তম শহর। এখানে দুই লাখ ৪০ হাজার মানুষ বাস করেন।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: