• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ইসরাইলি বিমান হামলায় ২২ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: ১২:২৬, ৬ মে ২০২৪

আপডেট: ১২:২৭, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই ইসরাইলি বিমান হামলায় ২২ ফিলিস্তিনি নিহত

যুদ্ধবিরতির আলোচনা চলাকালেই গাজার রাফায় ব্যাপক বিমান হামলায় অন্তত ২২ ফিলিস্তিনিকে হত্যার পর শহরটি অবিলম্বে খালি করার নির্দেশনা জারি করেছে ইসরাইল। আর ৩ ইসরাইলি সেনা নিহতের জেরে বন্ধ করে দিয়েছে গাজায় ত্রাণ পরিবহনের গুরুত্বপূর্ণ স্থলবন্দর কেরেম শালোম।

সোমবার (৬ মে) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় গাজার বেসামরিক অবস্থানে মুহুর্মুহু গোলাবর্ষণ করে দখলদার ইসরাইলি সেনারা। শুধু রাফাতে বিমান হামলায় গুড়িয়ে দেওয়া হয় কমপক্ষে ১১টি ভবন। নিহতদের মধ্যে কপক্ষে ৮ জন শিশু। আহত অনেকের অবস্থা গুরুতর। এমন সময় হামলা হলো যখন গাজায় বেপরোয়া গণহত্যা থামাতে যুদ্ধবিরতির মধ্যস্থতা চলছে মিশরে। ৭ মাসের নৃশংসতায় ৩৪ হাজার সাতশ'র বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল।

এই অবস্থায় ইসরাইল ও মিশর থেকে গাজায় ঢোকার স্থলবন্দর কেরেম শালোম বন্ধ করে কড়া অবস্থান নিয়েছে ইসরাইলি সেনারা। এর কাছাকাছি ইসরাইলের সেনা ঘাঁটিতে রকেট হামলার দায় স্বীকার করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন-হামাস।

এদিকে, সম্প্রচার বন্ধ করে জেরুজালেমে আল-জাজিরার কার্যালয়ে তল্লাশি চালিয়েছে ইসরাইলের আইন-শৃঙ্খলা বাহিনী। ইসরাইলে সম্প্রচার বন্ধ করতে প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর নির্দেশনার বিরুদ্ধে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আল-জাজিরা কর্তৃপক্ষ।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2