• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র নস্যাৎ’

প্রকাশিত: ১৯:৩৭, ৭ মে ২০২৪

ফন্ট সাইজ
‘জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র নস্যাৎ’

ছবি: ফাইল ফটো

ইউক্রেনের গোয়েন্দা সংস্থা দাবি করেছে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্র নস্যাৎ করে দেওয়া হয়েছে। একই সাথে এই হত্যা ষড়যন্ত্রের সাথে জড়িত রাশিয়ার নিয়োগকৃত দুই এজেন্টকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এসবিইউ বলেছে, ইউক্রেনের রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর মাঝে রাশিয়ার নিয়োগ করা এজেন্টদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও অন্যান্য জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাদের অপহরণ এবং হত্যার ষড়যন্ত্র করেছিলেন।

এসবিইউয়ের প্রধান ভাসিল মালিউক বলেছেন, মঙ্গলবার (৭ মে) পঞ্চম মেয়াদে শপথ নেওয়ার আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ষড়যন্ত্রটি ‘উপহার’ হিসেবে দেওয়ার জন্য নির্ধারণ করা হয়েছিলো বলে মনে হচ্ছে।

দেশটির ওই গোয়েন্দা সংস্থা বলেছে, ইউক্রেনের নিরাপত্তা বাহিনীতে দুই ইউক্রেনীয়কে এজেন্ট হিসেবে নিয়োগ করা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে। এসবিইউয়ের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক পোস্টে দাবি করা হয়েছে, রাশিয়ার নিযুক্ত এজেন্ট প্রেসিডেন্ট জেলেনস্কিকে লক্ষ্য করে পরিকল্পিত রকেট হামলা চালানোর আগে একটি সেফ হাউসে চলে গিয়েছিলেন। প্রেসিডেন্টকে নিশানা বানাতে ব্যবহৃত ড্রোনের সব আলামত ধ্বংস করতে রাশিয়া আরেকটি ক্ষেপণাস্ত্র ব্যবহারের পরিকল্পনা করেছিল।

এসবিআই বলেছে, ভলোদিমির জেলেনস্কি ছাড়াও শত্রুরা ইউক্রেনের গোয়েন্দা প্রধান ভ্যাসিল মালিউক, প্রশাসনের প্রধান কিরিল বুদানভ এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা করেছিলো।

ইউক্রেনীয় এই গোয়েন্দা সংস্থা বলেছে, সামরিক আইনের আওতায় রাষ্ট্রদ্রোহিতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড বাস্তবায়নের প্রস্তুতির অভিযোগে দুই কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2