• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হত্যা মামলায় তিন ভারতীয়র বিচার

কানাডার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ভারতের

প্রকাশিত: ২২:১৩, ১০ মে ২০২৪

ফন্ট সাইজ
কানাডার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ভারতের

ছবি: ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর

হত্যা মামলায় তিন ভারতীয়র বিচার শুরু করায় কানাডার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছে ভারত। কানাডায় ভারতের তিন নাগরিকের বিচারে অসহযোগিতার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। সংবাদ সম্মেলন বলা হয়েছে, গ্রেফতারের বিষয়ে তথ্য তো দূরের কথা আইনি সহায়তার জন্য ভারতের দূতাবাস থেকে সহায়তার নিয়ম থাকলেও সেই সুযোগ দেওয়া হচ্ছে না।

এদিকে, মালদ্বীপ থেকে সমস্ত সেনা প্রত্যাহার করে নিয়েছে ভারত বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানান, মালদ্বীপের বিমান সেনাদের দক্ষতা উন্নয়নের কার্যক্রমে দু'টি ব্যাচের প্রশিক্ষণ সফলভাবে শেষ হয়েছে। উদ্দেশ্য সফল হওয়ার ধারাবাহিকতায় বর্তমানে মালদ্বীপে আর কোনো সেনা নেই বলে নিশ্চিত করেন তিনি।

গত নভেম্বরে প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর ১০ মের মধ্যে ভারতের সেনা ফেরত নেওয়ার সময় বেধে দেন চীনপন্থী মোহাম্মদ মুইজু। গত মাসের নির্বাচনে জয় নিয়ে তিনি আবার ক্ষমতায় এলে চাপে পড়ে ভারত। উপহারের দু'টি হেলিকপ্টার ও হালকা বিমান রক্ষনাবেক্ষণের অজুহাতে মালদ্বীপে অবস্থান করছিলেন ভারতের প্রায় ৮০ জন সেনা সদস্য।

উল্লেখ্য, খালিস্তানপন্থী আন্দোলনের নেতা নিজ্জারকে গত বছরের জুনে কানাডার সারেতে হত্যার অভিযোগে করন ব্রার, কমলপ্রীত সিং ও করণপ্রীত সিংকে গ্রেফতার করা হয়। সূত্র: দ্য হিন্দু, টাইম্স অব ইন্ডিয়া

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2