• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০:৩৭, ১৫ মে ২০২৪

আপডেট: ২০:৩৮, ১৫ মে ২০২৪

ফন্ট সাইজ
গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী

ছবি: রয়টার্স

আততায়ীর গুলিতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। বুধবার (১৫ মে) বিকেলে একটি সরকারি বৈঠকের অংশগ্রহণের পর বেরিয়ে যাওয়ার সময় তাকে গুলি করে বন্দুকধারী। আহত অবস্থায় তাকে বানস্কা বাইস্ট্রিকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রয়টার্সকে ফিকোর গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থার বিষয়টি নিশ্চিত করেছেন পার্লামেন্টের ভাইস চেয়ারম্যান লুবস ব্লাহা’।

স্লোভাকিয়ান মিডিয়া জানিয়েছে, বুধবার বিকেলে হ্যান্ডলোভা শহরের হাউস অব কালচারের বাইরে চারটি গুলি চালানো হয়। এসময় একটি গুলি ফিকোর পেটে আঘাত করে। রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বেশ কয়েকটি গুলির শব্দ শোনতে পেয়েছেন তিনি। এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। নিরাপত্তা কর্মকর্তারা এক ব্যক্তিকে গাড়িতে তুলে নিয়ে গেছেন।

প্রধানমন্ত্রীর ওপর এমন ‘জঘন্য ও বর্ববর’ হামলার নিন্দা করেছেন দেশটির প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা। ফিকোর দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। একইসঙ্গে দেশটির মাটিতে এমন সহিংসতার কোনও স্থান নেই বলেও হুঁশিয়ারি দিয়েছেন জুজানা।

তৃতীয়বারের মতো স্লোভাকিয়া প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আছেন ফিকো। ৩০ সেপ্টেম্বর দেশটিতে অনুষ্ঠিত পার্লামেন্টারি ইলেকশনে তার বামপন্থি দল জয় লাভ করে। রুশপন্থি এবং আমেরিকাবিরোধী প্রচারণা চালিয়েছিল দলটি।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2