• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রমজান উপলক্ষ্যে ৮ শতাধিক পণ্যের দাম কমালো কাতার সরকার

প্রকাশিত: ০৮:২৩, ২৩ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রমজান উপলক্ষ্যে ৮ শতাধিক পণ্যের দাম কমালো কাতার সরকার

চলে এসেছে সংযমের মাস পবিত্র মাহে রমজান। সব মিলিয়ে আর বাকি ৯ থেকে ১০ দিন। এরইমধ্যে রমজান মাসে রোজাদারদের সেবায় ৮০০টিরও বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। 

মঙ্গলবার এক বিবৃতিতে এ সুখবরটি দিয়েছে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়। এই মূল্যছাড় বুধবার থেকেই কার্যকর হবে বলেও জানানো হয়েছে। রমজান মাস শেষ না হওয়া পর্যন্ত এই পণ্যমূল্য মেনে চলতে নির্দেশনাও দেওয়া হয়। 

কাতার ট্রিবিউন নামে দেশটির একটি গণমাধ্যমের খবরে জানানো হয়, রমজান উপলক্ষ্যে মূল্য কমানো পণ্যগুলোর মধ্যে ময়দা, মধু, সিরিয়েল, কর্নফ্লেক্স, ইয়োগার্ট, দুধ ও ডেইরি সামগ্রী, গুঁড়া দুধ, কন্ডেন্সড মিল্ক, পনির, ফলের রস, চিনি, কফি ও কফিজাত দ্রব্য, খেজুর, মিনারেল ও বোতলজাত পানি, অ্যালুমিনিয়াম ফয়েল, পেপার ন্যাপকিন, ওয়াশিং পাউডার, ট্র্যাশ ব্যাগ, পেস্ট্রি, পাস্তা, চাল, শিম, হিমায়িত শাক-সবজি, মুরগির মাংস ও পোলট্রিজাত দ্রব্য, মাংস, ডিম, টমেটো পেস্ট, চা, ঘি, ইস্ট, লবন, ভোজ্য তেল, ব্যাক্তিগত ও গৃহস্থালি পরিচ্ছন্নতা সামগ্রী প্রভৃতি উল্লেখযোগ্য।

কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘পবিত্র রমজান উপলক্ষে আট শতাধিক পণ্যের দাম কমানো হয়েছে। আগামী ২৩ মার্চ থেকে রমজান মাস শেষ হওয়ার আগ পর্যন্ত দেশের সবাই এই সুবিধা ভোগ করবেন। কাতারের সব বাজার ও সুপারশপে সরকারের এই আদেশ কার্যকর থাকবে।

রমজান মাসজুড়ে কাতারের সব বাজার ও সুপারশপে ভোক্তা অধিকার রক্ষা কর্মকর্তাদের অভিযান চলিয়ে নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুশিয়ারি দিয়েছে কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়। নির্দেশনা লঙ্ঘনের তথ্য জানাতে ১৬০০১ নম্বরের পাশাপাশি মন্ত্রণালয়ের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে অভিযোগ করতেও বলা হয়েছে।

বিভি/কেএস

মন্তব্য করুন: