• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নির্বাচনের অধিবেশন বয়কট করলো ইমরান খানের পিটিআই

প্রকাশিত: ১৬:৪১, ১১ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৫৮, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
নির্বাচনের অধিবেশন বয়কট করলো ইমরান খানের পিটিআই

ক্ষমতাচ্যুত হয়েছেন ইমরান খান। এখন নতুন প্রধানমন্ত্রীর জন্য প্রয়োজন নির্বাচন। কিন্তু নির্বাচনের জন্য পাকিস্তানের জাতীয় পরিষদে চলমান আজকের অধিবেশন বয়কটের ঘোষণা দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব হারানো ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

সোমবার (১১ এপ্রিল) দেশটির জাতীয় পরিষদের অধিবেশন শুরুর আগে দলটির সংসদীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পিটিআইয়ের সিনিয়র নেতা ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে একাধিক পাকিস্তানি গণমাধ্যম এই খবর জানিয়েছেন।

ফাওয়াদ চৌধুরী বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের আজকের অধিবেশন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে। পিটিআইয়ের কোনো সংসদ সদস্য এ নির্বাচনে অংশ নেবে না।

আরও পড়ুন:

ওই বৈঠকেই পার্লামেন্ট থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান। এর আগে প্রধানমন্ত্রীত্ব হারানোর পর প্রথমবারের মতো পার্লামেন্টে আসেন তিনি।  এ সময় সমর্থক ও সাংবাদিকদের উদ্দেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ইজ্জত দেওয়ার মালিক আল্লাহ।

অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ইমরান খানের রাজনৈতিক দল পিটিআইয়ের ভাইস-চেয়ারম্যান শাহ মুহাম্মদ কুরেশি ও বিরোধী নেতা হিসেবে পরিচিত অর্থাৎ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা ও তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ শরিফ মনোয়নপত্র জমা দিয়েছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2